আপনি আছেন
প্রচ্ছদ > রাজনীতি > আওয়ামী লীগের কমিটিতে স্বর্ণ চোরাকারবারী

আওয়ামী লীগের কমিটিতে স্বর্ণ চোরাকারবারী

আওয়ামী লীগের কমিটিতে স্বর্ণ চোরাকারবারী

প্রতিচ্ছবি প্রতিবেদক

ক্ষমতাসীন রাজনৈতিক দল আওয়ামী লীগের প্রস্তাবিত উত্তরা থানা ইউনিটের সাংগঠনিক সম্পাদক পদে সুপারিশ করা হয়েছে স্বর্ণ চোরাচালান, অপহরণসহ বিভিন্ন মামলার আসামী কবির হোসেন সাগর ওরফে সাদা সাগরের নাম। সুপারিশকারী আর কেউ নন, বর্তমান কমিটির সাধারণ সম্পাদক সাঈদ আহমেদ। সাদা সাগর সাঈদ আহমেদের ঘনিষ্ঠ সহচর হিসেবে পরিচিত।

উত্তরা পশ্চিম থানা সূত্রে জানা গেছে, কবির হোসেন সাগর ওরফে সাদা সাগর এখন প্রতারণা ও অপহরণ মামলায় জেলে রয়েছে।

জানা গেছে, সাঈদ আহমেদ নিজেও কবির হোসেনের বিভিন্ন অপকর্মের সাথে জড়িত। এ নিয়ে স্থানীয় আওয়ামী লীগ ও অন্যান্য অঙ্গসংগঠনগুলোর নেতাকর্মীদের মাঝে উঠেছে জোর গুজব।

উত্তরা থানা যুবলীগের একজন উপরের সারির নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘কবির বিএনপি করতো, ছাত্রজীবনে সে ছাত্রদলের সাথে ঘনিষ্ঠভাবে জড়িত ছিল। তাকে কেন আওয়ামী লীগের কমিটিতে সুপারিশ করা হয়েছে, বিষয়টা বুঝতে পারছি না।’

তিনি আরো বলেন, আওয়ামী লীগ নেতা সাঈদ আহমেদ কবিরকে মালয়েশিয়া যুবলীগের সক্রিয় কর্মী হিসেবে আখ্যায়িত করেছেন। কিন্তু আমরা খোঁজ নিয়ে মালয়েশিয়া যুবলীগে কবিরের যুক্ত থাকার কোনো প্রমাণ পাইনি। এসব লোকের কারণে আওয়ামী লীগ, যুবলীগসহ অন্যান্য অংগসংগঠনের সুনাম ক্ষুণ্ণ হচ্ছে। এমন লোক কিভাবে আওয়ামী লীগে স্থান পায়?

এ বিষয়ে উত্তরা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাঈদ আহমেদ বলেন, কবির হোসেনকে আমি অনেক আগে থেকে চিনি। সে অনেকদিন থেকেই আওয়ামী লীগের বিভিন্ন অংগসংগঠনের সাথে জড়িত। তাই, তাকে আওয়ামী লীগের কমিটিতে সুপারিশ করেছি।

মামলার আসামী হওয়া স্বত্তেও কিভাবে আওয়ামী লীগে স্থান পায়-এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, কবিরের নামে যেসব মামলা হয়েছে সবই মিথ্যা। তাকে মিথ্যা মামলায় ফাঁসিয়ে আমাকেও এর মধ্যে জড়ানো হয়েছে।

উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহ আলম বলেন, কবির হোসেন সাগর ওরফে সাদা সাগর দুই মামলায় জেলে আছে এটা সত্যি। তার নামে আরো বেশ কিছু অভিযোগ আছে তবে প্রমাণের অভাবে সেসব অভিযোগ গ্রহণ করা যায়নি।

আওয়ামী লীগ কমিটিতে কবিরের নাম থাকা প্রসঙ্গে তিনি বলেন, কবির মামলার আসামী, তবে তাকে আওয়ামী লীগের কমিটিতে রাখা হয়েছে কি না এ বিষয়ে সঠিক জানি না।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে