আপনি আছেন
প্রচ্ছদ > বিনোদন-সংস্কৃতি > ‘দেবী’র ফার্স্ট লুক প্রকাশ   

‘দেবী’র ফার্স্ট লুক প্রকাশ   

রহস্যময়ী রানু

প্রতিচ্ছবি বিনোদন ডেস্ক:

কিংবদন্তি লেখক হুমায়ূন আহমেদকে নিয়ে নাট্যপরিচালকরা দু-একটি নাটক নির্মাণের চেষ্টা করলেও সিনেমা কেউ বানায়নি। তাই তাঁকে নিয়ে প্রথমবারের মত সিনেমা বানিয়েছেন অনম বিশ্বাস।

গেল সপ্তাহে প্রকাশিত হল হুমায়ূন আহমেদের ‘দেবী’ উপন্যাস অবলম্বনে নির্মিত সিনেমাটির ‘ফার্স্ট লুক’। সেখানে দেখা গিয়েছিল ‘মিসির আলী’কে। এবার সামনে এলো রানু।

হুমায়ূন আহমেদের মিসির আলী সিরিজের প্রথম উপন্যাস ‘দেবী’র মূল চরিত্র রানু। যার ওপর করেছে দেবী। এরপর থেকে রানু হয়ে যায় রহস্যময়ী।

একটি পোড়াবাড়ীর দরজা, যার ভিতর থেকে আবছা আলো আসছে। তার সামনে মাথা নিচু করে দাঁড়িয়ে আছে রানু। কী যেন ভাবছে সে। পোস্টারটিতে এমন রূপে দেখা গেছে ‘রানু’ চরিত্র রূপদানকারী জয়া আহসানকে।

যে কোনো চরিত্রের সঙ্গে মানিয়ে নিতে জয়ার বিকল্প নেই। রানু চরিত্রেও উপন্যাসের মেজাজ ধরে রেখেছেন তিনি।

তার মুখে শোনা যায় একটি মাত্র সংলাপ, ‘আমি অনেক কিছু বলে দিতে পারি। আমি যা বলি তা সব সত্যহয়ে যায়।’ রানুকে প্রকাশের জন্য এর চেয়ে মোক্ষম বাক্য আর কী হতে পারে!

সম্প্রতি প্রকাশ হয় ‘দেবী’র দুটি পোস্টার। একটিতে দেখা যায় মিসির আলী চঞ্চল চৌধুরীকে, অন্যটিতে রানু। টিজারে মিসির আলী না থাকলেও নীলুকে দেখা যায়। সিরিজের আরো কয়েকটি গল্পে নীলুকে হাজির করেন হুমায়ূন। এ চরিত্রে আছেন শবনম ফারিয়া।

রোববার সন্ধ্যায় জাজ মাল্টিমিডিয়ার ইউটিউব চ্যানেলে প্রকাশ হয় ‘দেবী’ টিজার। ইতোমধ্যে দেখা হয়েছে লাখ খানেকের বেশিবার। ‘দেবী’তে মিসির আলী চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী। সিনেমাটিতে আরো অভিনয় করেছেন ইরেশ যাকের, অনিমেষ আইচ, শবনম ফারিয়াসহ অনেকে।

উল্লেখ্য, ২০১৫-১৬ সালে সরকারি অনুদান পায় ‘দেবী’। সহ-প্রযোজক হিসেবে আছেন জয়া আহসান। তার প্রতিষ্ঠানের নাম সি তে সিনেমা। অনম বিশ্বাসের পরিচালনায় আরো অভিনয় করেছেন অনিমেষ আইচ ও সিনেমাটি মুক্তি পাবে বছরের শেষদিকে আসছে শীতে।

জয়া বলেন, ‘আমাদের পরিকল্পনা রয়েছে দুই ভাবে প্রচারণা চালানোর। যারা মিসির আলীকে চিনেন তাদের জন্য একভাবে। যারা চিনেন না তাদের জন্য আরেকভাবে।’

এএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে