আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > শেহজাদকে ৪ হাজার মার্কিন ডলার জরিমানা

শেহজাদকে ৪ হাজার মার্কিন ডলার জরিমানা

মোহাম্মদ শেহজাদ

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

আফগানিস্তান জাতীয় ক্রিকেট দলের উইকেট রক্ষক ব্যটসম্যান মোহাম্মদ শেহজাদকে এবার জরিমানা হিসেবে গুণতে হচ্ছে ৪ হাজার মার্কিন ডলার। পাকিস্তানের পেশোয়ারে একটি ঘরোয়া টুর্নামেন্টে অংশ নেওয়ার জন্যই তাকে এই জারিমানা করা হয়েছে।

টাইমস নাও এক প্রতিবেদনে জানায়, জরিমানার পাশাপাশি পাকিস্তানের বসতি ছেড়ে আসারও আদেশ দেওয়া হয়েছে শেহজাদকে। ঘরোয়া টুর্নমেন্টে অংশগ্রহন করা দোষের কিছু নয়, তবে বোর্ডের অনুমতি ছাড়াই পাকিস্তানের পেশোয়ারে টুর্নামেন্ট খেলেছিলেন শেহজাদ। এর কারণ হিসেবেই শেহজাদকে জরিমানার আওতায় আনা হয়েছে।

অথচ বিশ্বকাপের বাছাই পর্বের পরীক্ষায় নিজেদের দলকে একাই টেনে তুলেছেন তিনি। গত মাসের বিশ্বকাপ বাছাই পর্বের ফাইনালে হয়েছিলেন ম্যাচ সেরা খেলোয়ার।

পাকিস্তানের পেশোয়ার আফগানিস্তান সীমান্তের সাথেই অবস্থিত। তাই যুদ্ধাহত দেশটির বিপুল জনগণ বসবাস করছেন পেশোয়ারে। সেখানে অনেক ক্রিকেটারও থাকেন। তবে গত সপ্তাহেই আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) শক্ত নিয়ম করেছে সেসব ক্রিকেটারকে ফিরে আসতে হবে দেশে। অন্যথায় তারা থাকবে না বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে।

বোর্ড সভাপতি আতিফ মশাল জানিয়েছেন, শেহজাদ বোর্ডের নীতিমালা ভাঙ্গার কারণেই এই শাস্তি দেওয়া হয়েছে। তার ভাষ্যে, এসিবির অনুমতি ছাড়া কোনো আফগান খেলোয়ার কিংবা কর্মকর্তা অংশ নিতে পারবেনা ভিনদেশি টুর্নামেন্টে। অথচ সে পাকিস্তানে ক্লাব পর্যায়ের টুর্নামেন্ট খেলেছে কিন্তু বোর্ডের অনাপত্তিপত্র নেয়নি। যার কারণেই তাকে শাস্তি প্রদান করা হয়েছে।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে