আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > ৬ মে এসএসসির ফল প্রকাশ

৬ মে এসএসসির ফল প্রকাশ

এসএসসি পরীক্ষা

প্রতিচ্ছবি প্রতিবেদক:

আগামী ৬ মে রোববার এবারের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশিত হতে পারে। শিক্ষা মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন এক কর্মকর্তা গণমাধ্যমকে এই তথ্য জানিয়েছেন। এর মধ্য দিয়ে এ বছর মাধ্যমিকে অংশ নেওয়া ২০ লাখ শিক্ষার্থীর অপেক্ষার অবসান হতে যাচ্ছে।

এ প্রসঙ্গে শিক্ষা মন্ত্রণালয়ের ওই কর্মকর্তা বলেন, ১, ২, ৪ ও ৫ মে ছুটির দিন। এই কারণে ৬ মে ফল প্রকাশের জন্য তাদের বলা হয়েছে। ৬ মে ফল প্রকাশ করা হবে, এটা ধরেই তারা প্রস্তুতি শুরু করেছেন।

এদিকে ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক স্বপন কুমার সরকার বলেন, তারা আগামী ৩ থেকে ৭ মের মধ্যে ফলাফল প্রকাশের সম্ভাব্য সময় নির্ধারণ করে মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠিয়েছেন। এখন সরকারপ্রধান যেদিন সম্মতি দেবেন, সেদিন ফল প্রকাশ করা হবে।

আজ সোমবার আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি অধ্যাপক মুহাম্মদ জিয়াউল হক জানিয়েছেন, মে মাসের প্রথম সপ্তাহে মাধ্যমিকের ফল প্রকাশ করতে তারা শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠিয়েছেন। তিনি বলেন, আমরা প্রস্তাব পাঠিয়েছি। মন্ত্রণালয় প্রধানমন্ত্রীর অনুমোদন সাপেক্ষে ফল প্রকাশের তারিখ চূড়ান্ত করবে।

শিক্ষা মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেছেন, আগামী ৩ থেকে ৭ মের মধ্যে এসএসসির ফল প্রকাশের জন্য প্রধানমন্ত্রীর কাছে সার-সংক্ষেপ পাঠানো হয়েছে। আগামী ৩ মে বৃহস্পতিবার অথবা ৬ বা ৭ মে এসএসসির ফল প্রকাশের তারিখ চূড়ান্ত হতে পারে। প্রধানমন্ত্রী যেদিন সময় দেবেন সেদিনই ফল প্রকাশ করা হবে।

রেওয়াজ অনুযায়ী, শিক্ষা বোর্ডগুলোর চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে শিক্ষামন্ত্রী নির্ধারিত দিনে প্রধানমন্ত্রীর কাছে ফলাফলের সারসংক্ষেপ তুলে দেন। পরে সচিবালয়ে সংবাদ সম্মেলন করে ফলাফলের বিভিন্ন দিক তুলে ধরেন শিক্ষামন্ত্রী। শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলনের পর শিক্ষার্থীরা ফল জানাতে পারেন।

প্রসঙ্গত গত কয়েক বছর ধরে এসএসসি ও এইচএসসির তত্ত্বীয় বিষয়ের পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে ফল প্রকাশ করে আসছে শিক্ষা মন্ত্রণালয়। ফলে এবারও সেই ধারাবাহিকতা বজায় রাখতে চায় শিক্ষা মন্ত্রণালয়। এবার গত ১ থেকে ২৫ ফেব্রুয়ারি এসএসসি ও সমমানের পরীক্ষার তত্ত্বীয় এবং ২৬ ফেব্রুয়ারি থেকে ৪ মার্চ ব্যবহারিক পরীক্ষা হয়। আর এবার দেশের ৩ হাজার ৪১২টি কেন্দ্রে এবার ২০ লাখ ৩১ হাজার ৮৮৯ জন শিক্ষার্থী মাধ্যমিক ও সমমানের পরীক্ষায় অংশ নেয়।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে