আপনি আছেন
প্রচ্ছদ > চট্টগ্রাম > সাজেকের রিসোর্টে আগুন

সাজেকের রিসোর্টে আগুন

সাজেকের রিসোর্টে আগুন [১]

প্রতিচ্ছবি প্রতিবেদক:

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক থানার দেশের অন্যতম আকর্ষণীয় পর্যটন কেন্দ্র সাজেকের রুইলুই পাড়া পর্যটন কেন্দ্রে গতরাতে এক রহস্যময় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রোববার ১৫ এপ্রিল দিবাগত রাত ২টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ভয়াবহ এ অগ্নিকাণ্ডে পর্যটন স্পটের দুইটি কটেজ সম্পূর্ণ ভস্মিভূত এবং একটি কটেজ আংশিক ভস্মিভুত হয়েছে। এতে আনুমানিক দেড় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানানো হয়েছে।

সাজেকের রিসোর্টে আগুন [২]

ভস্মিভূত এই পর্যটক রিসোর্ট দুইটির নাম কাজালং গেস্ট হাউজ ও সাজেক বিলাস। এছাড়াও আংশিক ক্ষতিগ্রস্ত রিসোর্টটির নাম গরবা হোটেল।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, রোববার দিনগত রাত ২টার দিকে হঠাৎ করে রুইলুই পর্যটন পাড়া কেন্দ্রের কাজালং রেস্ট হাউজ থেকে আগুনের সূত্রপাত ঘটে। এরপর আগুন ছড়িয়ে পড়ে পার্শ্ববতী সাজেক বিলাস ও গরবা রেস্ট হাউজে। উচ্চতার কারণে সাজেক পর্যটন রিসোর্টে প্রচণ্ড পানির সঙ্কট থাকায় আগুন নিয়ন্ত্রণে আনা কষ্টকর ছিলো। আগুনের খরব পেয়ে দিঘীনালা থেকে ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে যায়। স্থানীয় জনগণ, সেনাবাহিনী, পুলিশ, বিজিবি আগুন নেভানোর চেষ্টা করে। পরে ফায়ার সার্ভিসের সহায়তায় দুইঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে বলে জানা যায়।

আগুনে রিসোর্ট দুটোতে থাকা পর্যটকদের কোনো ক্ষতি হয়নি। তাদের সকলে নিরাপদে বাইরে বেরিয়ে আসতে সক্ষম হয়েছেন।

কাজালং রিসোর্টের জ্বালানী কাঠ থেকে থেকে আগুনের সূত্রপাত বলে সাজেক থানার ওসি নুরুল আনোয়ার দাবী করেছেন।

এদিকে দিঘীনালা ফায়ার সার্ভিস স্টেশন অফিসার মেহেদী হাসান বলেন,আমরা প্রথমত ধারণা করছি কাজালং গেস্ট হাউজ এর রান্নাঘর থেকে অথবা ধুমপানজনিত বিড়ি সিগারেটের আগুন থেকে এ ঘটনা ঘটতে পারে এবং ফায়ার সার্ভিসের একটি ইউনিট সহ স্থানীয় জনগণ পুলিশ বিজিবি সেনাবাহিনীর সহায়তায় দুই ঘন্টা ব্যাপি চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

সেনাবাহিনী জানিয়েছে, কাচা লং রিসোর্টের রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত। দ্রুত সবাই বের হয়ে যাওয়ায়, হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে