আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > সেপ্টেম্বরে ৮ দেশের নির্বাচন কমিশনারদের সম্মেলন ঢাকায়

সেপ্টেম্বরে ৮ দেশের নির্বাচন কমিশনারদের সম্মেলন ঢাকায়

সেপ্টেম্বরে ৮ দেশের নির্বাচন কমিশনারদের সম্মেলন ঢাকায়

প্রতিচ্ছবি প্রতিবেদক:

চলতি বছরের সেপ্টেম্বরে রাজধানী ঢাকায় সার্কভুক্ত দেশসমূহের নির্বাচন কমিশনারদের (ইসি) সম্মেলন অনুষ্ঠিত হবে। রেডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেন হোটেলে ৫ থেকে ৭ সেপ্টেম্বর পর্যন্ত সম্মেলন চলবে।

রোববার স্পিকারের সংসদের কার্যালয়ে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে সাক্ষাতের পর এ কথা জানিয়েছেন নির্বাচন কমিশনার কবিতা খানম।

ফোরাম অব ইলেকশন ম্যানেজমেন্ট বডিস অব সাউথ এশিয়া’র এই সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্পিকার। এজন্য প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার পাঠানো একটি আমন্ত্রণপত্র স্পিকারের কাছে হস্তান্তর করেন কবিতা খানম।

এ সময় স্পিকার নির্বাচন কমিশনার কবিতা খানমকে আমন্ত্রণপত্রের জন্য ধন্যবাদ জানান এবং অনুষ্ঠানে উপস্থিত থাকতে সম্মতি জানান।

উল্লেখ্য, ২০১০ সালে বাংলাদেশ নির্বাচন কমিশনের উদ্যোগে সার্ক অঞ্চলের নির্বাচন কমিশনের সমন্বয়ে প্রতিষ্ঠিত হয় ফোরাম অব ইলেকশন ম্যানেজমেন্ট বডিস অব সাউথ এশিয়া যা সংক্ষেপে এফইএমবিওএসএ (FEMBoSA) নামে পরিচিত।

এর প্রথম সম্মেলন ওই বছর ঢাকাতেই অনুষ্ঠিত হয়। আফগানিস্তান, বাংলাদেশ, ভুটান, ভারত, মালদ্বীপ, নেপাল, পাকিস্তান এবং শ্রীলংকার নির্বাচন কমিশন এর সদস্য।

প্রতিবছর সদস্য দেশসমূহ ইংরেজি বর্ণমালার ক্রমানুসারে সম্মেলন আয়োজন করে থাকে। এরই ধারাবাহিকতায় ২০১৮ সালে দ্বিতীয়বারের মতো বাংলাদেশে নবম এই সম্মেলনের প্রস্তুতি চূড়ান্ত করা হয়েছে।

আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে