আপনি আছেন
প্রচ্ছদ > রাজনীতি > ‘মুক্তিযোদ্ধা পরিবারের প্রতি প্রধানমন্ত্রীর সুনজর’

‘মুক্তিযোদ্ধা পরিবারের প্রতি প্রধানমন্ত্রীর সুনজর’

‘মুক্তিযোদ্ধা পরিবারের প্রতি প্রধানমন্ত্রীর সুনজর’

প্রতিচ্ছবি প্রতিবেদক:

সরকারি চাকরিতে কোটা উঠে গেলে মুক্তিযোদ্ধা পরিবারের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুনজর দেবেন বলে বিশ্বাস করেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. খন্দকার হাছান মাহমুদ।

শুক্রবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন ক্ষমতাসীন দলের এ নেতা।

হাছান মাহমুদ বলেন, ‘মুক্তিযোদ্ধারা সরকারকে যে আহ্বান জানাচ্ছে, এই আহ্বান নিশ্চই সরকারের বিভিন্ন জায়গায় পৌঁছেছে। এটা সরকার নিশ্চয়ই দেখবে।’

কোটা আন্দোলন ‘সফল’ হওয়ার পর বিএনপির পক্ষ থেকে একে সরকারের পরাজয় বলা হয়েছে। ছাত্রদের আন্দোলন থেকে শিক্ষা নিয়ে ‘গণতান্ত্রিক সরকার’ প্রতিষ্ঠার আন্দোলনে নামার কথা বলেছেন দলের স্থায়ী কমিটির দুই সদস্য খন্দকার মোশাররফ হোসেন। আর বিএনপির ‘বিজয় সন্নিকটে’ বলে মনে করেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বিএনপি নেতাদের এমন প্রতিক্রিয়ারও জবাব দিয়েছেন হাছান। বলেন, ‘বিএনপি আন্দোলনে বার বার ব্যর্থ হয়ে ‘পরগাছা দলে’ পরিণত হয়েছে। তেল-গ্যাস কমিটির আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করে নিজেরা বেঁচে থাকার চেষ্টা করেছিল। এখন আবার কোটাবিরোধী আন্দোলনকে আঁকড়ে ধরে বেঁচে থাকার চেষ্টা করেছে বিএনপি।’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ভবনে হামলা আর তারেক রহমানের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের সাদা দলের এক অধ্যাপকের ফোনালাপ একই সুত্রে গাঁথা বলেও মনে করেন হাছান।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুফিয়া কামাল হলের ছাত্রলীগ সভাপতির ইশরাত জাহান এশার বিরুদ্ধে এক ছাত্রীর রগ কেটে দেয়ার গুজবের পর তদন্ত ছাড়া তাকে বহিষ্কার মৌলিক অধিকার পরিপন্থী ছিল বলেও মনে করেন আওয়ামী লীগ নেতা।

আওয়ামী লীগের কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, শিক্ষা বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাঁপা, উপ দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, প্রচার উপ কমিটির সদস্য আশরাফ সিদ্দিকী বীটু, দপ্তর উপ কমিটির সদস্য খন্দকার তারেক রায়হান সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে