আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > আরো শক্তিশালী হয়ে ফেরার প্রত্যয় মাশরাফির

আরো শক্তিশালী হয়ে ফেরার প্রত্যয় মাশরাফির

আরো শক্তিশালী হয়ে ফেরার প্রত্যয় মাশরাফির

প্রতিচ্ছবি ক্রীড়া প্রতিবেদক:

চ্যাম্পিয়ন্স ট্রফির এবারের আসরে ডেথ গ্রুপ থেকে সেমিফাইনাল খেলেছে মাশরাফি বাহিনী। তবে সেমিফাইনালে এসে ভারতের কাছে স্বপ্নভঙ্গ হয় টাইগারদের। তবে এখানেই দমে যেতে রাজি নন টাইগার দলনেতা।

তাইতো মাশরাফি মুর্তজা পরাজয় থেকেও অনেক কিছু শেখার পরামর্শ দিলেন সতীর্থদের। ভারতের কাছে হারলেও এই ম্যাচে ইতিবাচক অনেক কিছু খুঁজে পেয়েছেন তিনি। বিশেষ করে খেলোয়াড়দের দক্ষতায় ভীষণ সন্তুষ্ট বাংলাদেশ অধিনায়ক।

একই সঙ্গে উন্নতির জায়গাও দেখছেন তিনি, ‘দক্ষতার প্রসঙ্গে আমি বলব সবকিছু ঠিক আছে। তবে আমাদের মানসিকতার জায়গায় আরো শক্তিশালী হতে হবে।’

ম্যাচ শেষে দেওয়া বক্তব্যে একই সঙ্গে বিশ্ব ক্রিকেটের জন্য আগাম বার্তাও জানিয়ে দিলেন মাশরাফি, ‘পরেরবার আমরা আরো শক্তিশালী হয়ে ফিরে আসব।’

ভারতের বিপক্ষে ম্যাচ নিয়ে যে একেবারে আক্ষেপ নেই তা বলা যাবে না। মাশরাফিও মনে করেন, যেভাবে ব্যাটিং হচ্ছিল তাতে ৩০০ কিংবা ৩২০ রান হতে পারতো। সেটি হলে লড়াই ঠিকই জমতো।

কিন্তু দ্রুত দুই সেট ব্যাটসম্যান আউট হয়ে যাওয়ায় বাংলাদেশ ব্যাকফুটে চলে যায় বলে মনে করেন নড়াইল এক্সপ্রেস।

তিনি জানান, ভালো ক্রিকেট খেলেই বাংলাদেশ সেমিফাইনালে উঠেছে। আর এই ধারাটা সচল রাখলে আবারো এই জায়গায় আসা সম্ভব বলেও মনে করেন টাইগার দলনেতা।

বৃহস্পতিবার এজবাস্টনে টস হেরে ৩১ রানে দুই উইকেট হারানোর পর দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছিল বাংলাদেশ। তামিম ইকবাল ও মুশফিকুর রহীমের ১২৩ রানের জুটিতে বড় সংগ্রহের স্বপ্ন দেখেছিল টাইগাররা।

তবে এ জুটি ভাঙার পর তাসের ঘরের মতো ভেঙে পড়ে বাংলাদেশ। শেষদিকে মাশরাফির ব্যাটে ২৬৪ রানের সম্মানজনক স্কোর গড়লেও জয়ের জন্য যথেষ্ট ছিল না।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে