আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > সিরিয়া ইস্যুতে রাশিয়াকে ট্রাম্পের হুঁশিয়ারি

সিরিয়া ইস্যুতে রাশিয়াকে ট্রাম্পের হুঁশিয়ারি


প্রতিচ্ছবি আন্তর্জাতিক ডেস্ক:

সিরিয়ায় সামরিক অভিযান নিয়ে যুক্তরাষ্ট্রকে মস্কোর হুঁশিয়ারির জবাবে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সিরিয়ায় ‘অচিরেই ক্ষেপণাস্ত্র ছোড়া হবে’ বলে হুমকি দিয়ে রাশিয়াকে সতর্ক করে দিয়েছেন। গত বুধবার এক টুইটে তিনি একথা বলেন।

তিনি বলেন, সিরিয়ার দিকে ছোড়া যে কোনো এবং সব ক্ষেপণাস্ত্র গুলি করে ভূপাতিত করার প্রতিজ্ঞা করেছে রাশিয়া।

এসময় সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদের পাশে দাঁড়ানোর জন্য রাশিয়ার তীব্র সমালোচনা করে ট্রাম্প বলেন, যারা গ্যাস দিয়ে নিজের জনগণকে হত্যা করে তা উপভোগ করে, তাদের পাশে দাঁড়িয়ে রাশিয়া চরম ভুল করেছে।

তিনি আরো বলেন, সিরিয়ার দিকে ছোড়া যে কোনো ক্ষেপণাস্ত্র গুলি করে ভূপাতিত করার প্রতিজ্ঞা করেছে রাশিয়া, তাই তাদের প্রস্তুত থাকতে হবে। কারণ, আধুনিক ও শক্তিশালি ক্ষেপণাস্ত্র দ্রুত ছোড়া হবে। সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদের পাশে দাঁড়ানোর জন্য রাশিয়ার তীব্র সমালোচনাও করেছেন ট্রাম্প।

সিরিয়ার পূর্ব গৌতায় বিদ্রোহী নিয়ন্ত্রিত সর্বশেষ শহর দৌমায় রাসায়নিক হামলায় ৭০ জনের বেশি মানুষ নিহত হওয়ার ঘটনা নিয়ে যুক্তরাষ্ট্র-রাশিয়া মুখোমুখি অবস্থানে রয়েছে।

সিরিয়ার সরকারি বাহিনী রাসায়নিক হামলা চালিয়েছে বলে দাবি দৌমার বিদ্রোহীদের। যুক্তরাষ্ট্র এবং পশ্চিমা দেশগুলোও এজন্য বাশার আল-আসাদ বাহিনীকে দায়ী করছে।

যদিও আসাদ সরকার এবং তাদের মিত্র রাশিয়া রাসায়নিক হামলার অভিযোগ অস্বীকার করেছে।

এস এইচ / আর এইচ

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে