আপনি আছেন
প্রচ্ছদ > আইন-মানবাধিকার > খালেদার ঘাড় ও কোমরের হাড়ে সমস্যা

খালেদার ঘাড় ও কোমরের হাড়ে সমস্যা

খালেদা জিয়া

প্রতিচ্ছবি প্রতিবেদক:

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ঘাড়ে ও কোমরের হাড়ে সমস্যা দেখা গেছে বলে জানিয়েছে তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড।

মঙ্গলবার খালেদা জিয়ার এক্সরে রিপোর্ট পর্যালোচনা করে এ কথা জানান মেডিকেল বোর্ডপ্রধান ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের অর্থোপেডিক বিভাগের প্রধান অধ্যাপক ডা. মো. শামসুজ্জামান।

তিনি বলেন, এক্সরে রিপোর্টে খালেদা জিয়ার ঘাড়ে ও কোমরের হাড়ে কিছুটা সমস্যা রয়েছে। তবে রক্তের রিপোর্ট নরমাল। তাকে দেওয়া আগের ওষুধগুলোই চলবে। পাশাপাশি কিছু শারীরিক ব্যায়ামও দেওয়া হবে।

বোর্ডের অন্য চিকিৎসকরা হলেন- ডা. মনসুর হাবীব (নিউরোলজি), টিটু মিয়া (মেডিসিন) ও সোহেলী রহমান (ফিজিকেল মেডিসিন)।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজা পেয়ে গত ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে থাকা খালেদা জিয়ার অসুস্থতার বিষয়টি ছড়ায় গত ২৮ মার্চ। জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় সেদিন তাকে আদালতে হাজির করার কথা ছিল। কিন্তু অনিবার্য কারণ দেখিয়ে তাকে আদালতে নেয়া হয়নি।

আবার পরদিন কারাগারে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে খালেদা জিয়ার দেখা হয়নি। কারা কর্তৃপক্ষ এ সময় কারণ হিসেবে অসুস্থতার কথা জানায়।

সেদিনেই কারাগারে ঢাকার ভারপ্রাপ্ত সিভিল সার্জনের নেতৃত্বে একটি চিকিৎসক দল দেখে আসে বিএনপি নেত্রীকে। আর ১ এপ্রিল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চার জন চিকিৎসককে দিয়ে গঠন হয় মেডিকেল বোর্ড। সেদিন তারা কারাগারে গিয়ে তার নানা পরীক্ষা-নিরীক্ষা করা হয়। আর এই বোর্ডের সুপারিশ অনুযায়ী গত শনিবার বঙ্গবন্ধু মেডিকেলে খালেদা জিয়ার এক্সরে করা হয়। দুই ঘণ্টা হাসপাতালে থাকার পর খালেদা জিয়াকে ফের কারাগারে নেয়া হয়।

এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে