আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > বাংলাদেশ-ভারত পররাষ্ট্র সচিব পর্যায়ের বৈঠক চলছে

বাংলাদেশ-ভারত পররাষ্ট্র সচিব পর্যায়ের বৈঠক চলছে

বাংলাদেশ-ভারত পররাষ্ট্র সচিব পর্যায়ের বৈঠক চলছে

প্রতিচ্ছবি প্রতিবেদক:

বাংলাদেশ-ভারত পররাষ্ট্র সচিব পর্যায়ের বৈঠক শুরু হয়েছে। আজ সোমবার (৯ এপ্রিল) সকাল ১০টায় রাষ্ট্রীয় অতিথি ভবন মেঘনায় বৈঠকটি শুরু হয়েছে। বৈঠকে বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দিচ্ছেন পররাষ্ট্র সচিব মো. শহিদুল হক এবং ভারতের পক্ষে নেতৃত্ব দিচ্ছেন দেশটির পররাষ্ট্র সচিব বিজয় কেশব গোখলে।

এ বৈঠকে দুই দেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত রয়েছেন।

এর আগে সকাল সাড়ে ৯টায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী অাবুল হাসান মাহমুদ অালীর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন ভারতের পররাষ্ট্র সচিব বিজয়কেশব গোখলে।

এর আগে দুই দিনের সফরে গতকাল রবিবার (৮ এপ্রিল) ঢাকায় এসেছেন ভারতের নতুন পররাষ্ট্র সচিব বিজয় কেশব গোখলে।

ঢাকা সফরে বিজয় কেশব গোখলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এছাড়া হোটেল সোনারগাঁওয়ে এক সেমিনারে বক্তব্য দেবেন ভারতের পররাষ্ট্র সচিব।

বিজয় কেশবের এই সফরে দ্বিপক্ষীয় এবং আঞ্চলিক ইস্যুতে আলোচনা হবে। এ ছাড়া উভয় দেশের সম্পর্ককে এগিয়ে নেওয়া এবং তিস্তা ও রোহিঙ্গা ইস্যুতে ভারতের অবস্থান নিয়ে আলোচনা হবে বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।

ভারতের পররাষ্ট্রসচিব হিসেবে দায়িত্ব নেয়ার পর বিজয় কেশবের এটিই প্রথম বাংলাদেশ সফর।

চলতি মাসের মাঝামাঝি লন্ডনে কমনওয়েলথ সরকারপ্রধান পর্যায়ের সম্মেলনের ফাঁকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বৈঠক হওয়ার সম্ভাবনা আছে। এ অবস্থায় গোখেলের ঢাকা সফরকে বেশ গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে