আপনি আছেন
প্রচ্ছদ > অপরাধ > কিশোরগঞ্জে ইউপি চেয়ারম্যানসহ ৯ জন কারাগারে

কিশোরগঞ্জে ইউপি চেয়ারম্যানসহ ৯ জন কারাগারে

রায়

প্রতিচ্ছবি কিশোরগঞ্জ প্রতিনিধি:

কিশোরগঞ্জে পুকুর ভরাটের মাধ্যমে পরিবেশ দূষণ ও পতিবেশ ব্যবস্থার ক্ষতি করার অপরাধ মামলায় সদর উপজেলার মারিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুজিবুর রহমান হলুদসহ নয় জনকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

রোববার দুপুরে কিশোরগঞ্জ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবদুস সালাম খান এ আদেশ দেন। এর আগে মামলার নয় আসামি আদালতে হাজির হয়ে জামিন চান। শুনানির পর জামিন আবেদন নামঞ্জুর করে আসামিতের জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন আদালত।

মামলার অন্য আসামিরা হলেন- সুমন চন্দ্র বসাক, কার্তিক চন্দ্র বসাক, ব্রজগোপাল বসাক, রতন চন্দ্র বসাক, দুলাল চন্দ্র বসাক, দেলোয়ার হোসেন, আসাদুজ্জামান ভূঁইয়া জীবন ও অধীর সরকার।

আসামি পক্ষের আইনজীবী আবদুল্লাহ আল মামুন জানান, আসামিরা হাইকোর্টের জামিনে মুক্ত ছিলেন জামিনের মেয়াদ শেষ হওয়ার তারা আদালতে হাজির হন। আমরা উচ্চতর আদালতে যাবো।

মামলার বিবারণে জানা গেছে , পরিবেশ আইন অমান্য করে আসামিরা কিশোরগঞ্জ পৌরসভার নগুয়া বিন্নগাঁও এলাকায় শত বছরের প্রাচীন প্রায় ৫০ শতাংশ আয়তনের একটি পুকুরের তিনভাগের একভাগ মাটি ফেলে ভরাট করে ফেলে। নিষেধ অমান্য করে পুকুর ভরাটের ফলে পরিবেশ-প্রতিবেশ ব্যবস্থা ও জীব বৈচিত্র ক্ষতিগ্রস্ত হয়েছে এ অভিযোগে গত ১ মার্চ পরিবেশ অধিদপ্তরের নরসিংদীর জেলার উপ-পরিচালকের কার্যালয়ের পরিদর্শক মো. আব্দুল গফুর বাদী হয়ে ১০ জনকে আসামি করে কিশোরগঞ্জ মডেল থানায় পরিবেশ আইনে একটি মামলা দায়ের করেন।

আর এইচ

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে