আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > সুস্থ হয়ে উঠছেন রাশিয়ান গুপ্তচর স্ক্রিপাল  

সুস্থ হয়ে উঠছেন রাশিয়ান গুপ্তচর স্ক্রিপাল  

রাশিয়ান গুপ্তচর স্ক্রিপাল

প্রতিচ্ছবি আন্তর্জাতিক ডেস্ক:

ব্রিটেনে দ্রুত সুস্থ হয়ে উঠছেন রাশিয়ার সাবেক  গুপ্তচর সের্গেই স্ক্রিপাল। তার চিকিৎসকদের দেয়া এক বিবৃতিতে এ তথ্য জানা যায়। চিকিৎসকদের মতে, ৬৬ বছর বয়সী স্ক্রিপাল এখন বিপদমুক্ত।

গত ৪ মার্চ যুক্তরাজ্যের সলসব্যারি শহরে একটি রেস্তোরাঁর বাইরে অচেতন অবস্থায় পাওয়া যায় সের্গেই স্ক্রিপাল এবং তার মেয়ে ইউলিয়া স্ক্রিপালকে। পরে জানা যায়, তারা রাসায়নিক হামলার শিকার হন।

সের্গেই স্ক্রিপাল রাশিয়ার গোয়েন্দা ছিলেন। যুক্তরাজ্যের গোয়েন্দাদের কাছে রাশিয়ার গোপন তথ্য বিক্রি করে দিয়ে নিজ দেশের সঙ্গে প্রতারণা করেন তিনি। দ্বৈত প্রতিনিধি (ডাবল এজেন্ট) হিসেবে কাজ করার দায়ে ২০০৬ সালে রাশিয়ায় তার সাজা হয়। ২০১০ সালে গোয়েন্দা বিনিময়ের মাধ্যমে ছাড়া পেয়ে  যুক্তরাজ্যে আশ্রয় নেন সের্গেই স্ক্রিপাল।এরই মধ্যে গত সপ্তাহে তার মেয়ে ইউলিয়া স্ক্রিপালের চেতনা ফিরে আসে।

তার মেয়ে ইউলিয়ার অবস্থাও স্থিতিশীল। তিনি কথা বলতে পারছেন।যুক্তরাজ্যের সালসব্রিতে ৪ মার্চ এর ঘটনাকে কেন্দ্র করে একে অপরকে দোষারোপ করছে রাশিয়া ও ব্রিটেন। এই ইস্যুতে যুক্তরাষ্ট্র ছাড়াও ইউরোপের দেশগুলোর সঙ্গে রাশিয়ার কূটনৈতিক টানাপোড়েন এখন চরমে।

উল্লেখ্য,গত বৃহস্পতিবার জাতিসংঘের নিরাপত্তা পরিষদের বৈঠকে জাতিসংঘে রাশিয়ার কূটনীতিক ভ্যাসিলি নেবেনজিয়া বলেন, রাশিয়াকে দোষী করে যেসব অভিযোগ আনা হচ্ছে, তা ‘মিথ্যা গল্প’। যুক্তরাজ্য ‘আগুন নিয়ে খেলছে’ ওবং এর জন্য তাদের ‘অনুশোচনা’ করতে হবে।

এসএইচ / জেএস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে