আপনি আছেন
প্রচ্ছদ > বিনোদন-সংস্কৃতি > জাতীয় চলচ্চিত্র পুরস্কার: কুসুম-তিশার প্রথম, চঞ্চলের দ্বিতীয়

জাতীয় চলচ্চিত্র পুরস্কার: কুসুম-তিশার প্রথম, চঞ্চলের দ্বিতীয়

জাতীয় চলচ্চিত্র পুরস্কার: কুসুম-তিশার প্রথম, চঞ্চলের দ্বিতীয়

প্রতিচ্ছবি বিনোদন ডেস্ক:

প্রকাশ্যে এসেছে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৬’ বিজয়ীদের তালিকা। বৃহস্পতিবার (৫ এপ্রিল) তথ্য মন্ত্রণালয় থেকে এই তালিকা প্রকাশ করা হয়। ২০১৬ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জন্য মনোনীত চলচ্চিত্র ‍এবং নির্মাতা, শিল্পী, কলাকুশলীদের নাম ঘোষণা করেছে সরকার।

সেরা চলচ্চিত্রের পুরস্কার পাচ্ছে তৌকির আহমেদ নির্মিত ইমপ্রেস টেলিফিল্মের চলচ্চিত্র ‘অজ্ঞাতনামা’। তবে সেরা পরিচালকের পুরস্কারটি পাচ্ছেন অমিতাভ রেজা; আয়নাবাজির জন্য এই পুরস্কারটি যাচ্ছে তার ঝুলিতে।

তালিকা অনুসারে সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন চঞ্চল চৌধুরী। আর যৌথভাবে শ্রেষ্ঠ অভিনেত্রী হয়েছেন নুসরাত ইমরোজ তিশা ও কুসুম শিকদার।

টিভি অভিনেতা হিসেবে সফল চঞ্চল চৌধুরী। তবে পাশাপাশি যে’কটা সিনেমায় অভিনয় করেছেন, প্রত্যেকটি সিনেমার জন্যই তিনি প্রশংসিত হয়েছেন। যার সুবাদে নিজের দ্বিতীয় সিনেমা ‘মনপুরা’ দিয়েই অর্জন করে নেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

নয় বছর পর আবারও জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হচ্ছেন এই দাপুটে অভিনেতা। অমিতাভ রেজা চৌধুরী পরিচালিত ‘আয়নাবাজি’ ছবিতে দুর্দান্ত অভিনয়ের সুবাদে তিনি এই সম্মাননা পাচ্ছেন। ক্যারিয়ারে দ্বিতীয় বারের মতো এই জাতীয় পর্যায়ের পুরস্কার পাচ্ছেন চঞ্চল।

এমন অর্জনে উচ্ছ্বসিত হয়ে চঞ্চল চৌধুরী জানান, ‘আয়নাবাজি’তে অভিনয়ের মাধ্যমে দর্শকের যেই ভালোবাসা পেয়েছি, সেটাই আমার জন্য অনেক বড় পাওয়া ছিলো। আর এই পুরস্কারের মাধ্যমে সেটার আনুষ্ঠানিক স্বীকৃতি পাচ্ছি। এটা আসলে দর্শকেরই পাওনা।

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৬-এর জন্য সেরা অভিনেত্রী হিসেবে যৌথভাবে নির্বাচিত হয়েছেন জনপ্রিয় দুই অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা ও কুসুম শিকদার। ‘অস্তিত্ব’ ছবিতে অভিনয়ের জন্য তিশা ও ‘শঙ্খচিল’-এর জন্য কুসুম শিকদারকে সেরা অভিনেত্রী হিসেবে নির্বাচন করা হয়েছে।

নুসরাত ইমরোজ তিশা এবং কুসুম শিকদার দুজনেই ছোট পর্দায় জনপ্রিয় অভিনেত্রী। চলচ্চিত্রে আসার পর তারাও যেন স্বমহিমায় জ্বলে উঠলেন। আর তাইতো দু’জনই এবার ভাগাভাগি করে নেবেন চলচ্চিত্রে দেশের সর্বোচ্চ সম্মান।

আর সেরা কণ্ঠশিল্পী হিসেবে ‘কৃষ্ণপক্ষ’র জন্য নির্বাচিত হয়েছেন শাওন। ২০১৬-এর জন্য চূড়ান্ত তালিকা করেছে জাতীয় পুরস্কার সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

উল্লেখ্য, খুব শিগগিরই জমকালো আয়োজনের মধ্য দিয়ে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৬’ প্রদান করা হবে। বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন প্রধানমন্ত্রী।

এএম/এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে