আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > ফিল্যান্ডারের বোলিং তান্ডবে ৪ যুগ পর প্রোটিয়াদের অজি-বধ!

ফিল্যান্ডারের বোলিং তান্ডবে ৪ যুগ পর প্রোটিয়াদের অজি-বধ!

ফিল্যান্ডারের বোলিং তান্ডবে ৪ যুগ পর প্রোটিয়াদের অজি-বধ!

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

৩ উইকেটে ৮৮ রান নিয়ে দিন শুরু করা টিম পেইনের দল ১১৯ রানের বেশি এগোতে পারলো না। শেষ দিনের আধা সেশনেই অজিদের গুঁড়িয়ে দিলেন প্রোটিয়া পেসার ভারনন ফিল্যান্ডার। আর দক্ষিণ আফ্রিকাও জোহানেসবার্গে সিরিজের শেষ টেস্টে ৪৯২ রানের বড় জয় নিয়েই মাঠ ছেড়েছে।

এই জয়ে চার ম্যাচের সিরিজটা ৩-১ ব্যবধানে নিজেদের করে নিয়েছে প্রোটিয়ারা। তাতে দীর্ঘ ৪৮ বছর পর ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জিতেছে তারা। সর্বশেষ ১৯৭০ সালে এমন কৃতিত্ব দেখিয়েছিল দলটি।

জয়ের লক্ষ্য ছিল ৬১২ রানের। টেস্টে যেখানে রান তাড়ার বিশ্বরেকর্ডই ৪১৮ রানের, সেখানে এই লক্ষ্যের পেছনে ছোটা অসম্ভবই ছিল অস্ট্রেলিয়ার জন্য। তবে ৩ উইকেটে ৮৮ রান নিয়ে চতুর্থ দিন শেষ করায় ম্যাচ বাঁচানোর আশাটা ছিল।

সেই আশায় গুড়েবালি দিয়েছেন ভারনন ফিল্যান্ডার। দিনের প্রথম বলেই শন মার্শকে (৭) দিয়ে শুরু। এরপর একে একে প্রোটিয়া পেসারের শিকার হয়ে ফিরেছেন পিটার হ্যান্ডসকম্ব (২৪), টিম পেইন (৭), প্যাট কামিন্স (১) আর অভিষিক্ত চ্যাড সায়ার্স (০)। শেষ ব্যাটসম্যান নাথান লায়ন (৯) রানআউটে কাটা পড়লে ১১৯ রানেই থেমেছে অস্ট্রেলিয়ার ইনিংস, ৪৬.৪ ওভারেই।

মাত্র ২১ রানে ৬টি উইকেট নিয়েছেন ভারনন ফিল্যান্ডার, যেটি তার ক্যারিয়ারের সেরা বোলিং। বিদায়ী পেসার মরনে মরকেল ২টি আর স্পিনার কেশভ মহারাজ নিয়েছেন ১টি উইকেট।

প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকার ৪৮৮ রানের জবাবে ২২১ রানেই গুটিয়ে গিয়েছিল অস্ট্রেলিয়ার ইনিংস। জবাবে ৬ উইকেটে ৩৪৪ রান তুলে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে প্রোটিয়ারা।

এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে