আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে পাকিস্তানের ছেলেখেলা 

ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে পাকিস্তানের ছেলেখেলা 

ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে পাকিস্তানের ছেলেখেলা [১]

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

পাকিস্তানের কাছে দাঁড়াতেই পারল না ক্যারিবীয়রা। ব্যাটিং দানব ক্রিস গেইল ও ক্যারিবীয় টি-২০ দলের নিয়মিত অধিনায়ক জেসন হোল্ডার ও দেবেন্দ্র বিশুদের মতো তারকা খেলোয়াড় ছাড়াই খর্ব শক্তির দল নিয়ে পাকিস্তান সফরে যায় ওয়েস্ট ইন্ডিজ। প্রথম টি-টোয়েন্টিতে ১৪৩ রানে ধরাশায়ী। দ্বিতীয় ম্যাচেও জয়ের সামান্যতম সম্ভাবনাও জাগাতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। ব্যাটিং-বোলিংয়ে দাপট দেখিয়ে ক্যারিবিয়ানদের এক প্রকার উড়িয়েই দিয়েছে পাকিস্তান।

ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে পাকিস্তানের ছেলেখেলা [২]

সিরিজের প্রথম ম্যাচে স্পর্শ করেছিল নিজেদের ইতিহাসে আগের সর্বোচ্চ রান। বাবর আজম ও হুসাইন তালাতের দারুণ ব্যাটিংয়ে পরদিনই রেকর্ডটাকে নতুন করে লিখল পাকিস্তান। আগের ম্যাচের চেয়ে এবার ব্যাটিং ভালো হল ওয়েস্ট ইন্ডিজেরও। তবে এবারও লক্ষ্যের ধারে কাছে যেতে পারেনি তারা।

করাচির দ্বিতীয় টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজকে ৮২ রানে হারিয়ে এক ম্যাচ হাতে রেখে ২-০তে সিরিজ নিশ্চিত করেছে স্বাগতিকরা। এছাড়া বড় রানের লক্ষ্যে খেলতে নেমে ওয়েস্ট ইন্ডিজ নিজেদের সর্বনিন্ম রানে গুটিয়ে যায়।

সোমবার শুরুতে ব্যাট করে নির্ধারিত ওভারে ৩ উইকেটে ২০৫ রান তোলে পাকিস্তান। জবাবে চার বল হাতে রেখে ১২৩ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। যাতে টি-টুয়েন্টিতে টানা সপ্তম সিরিজ জয়ের স্বাদ পায় সরফরাজবাহিনী।

ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে পাকিস্তানের ছেলেখেলা  [৩]

টস জিতে ব্যাটে এসে ফখর জামানকে (৬) হারিয়ে শুরু হয় স্বাগতিকদের। পরে দ্বিতীয় উইকেটে বাবর আজম ও হুসেইন তালাত ঝড় তুলে ১১ ওভারে ১১৯ রানের জুটি গড়েন। ৪১ বলে ৮ চার ও এক ছক্কায় ৬৩ রানে থামেন বাঁহাতি তালাত।

তবে বাবরকে ফেরাতে পারেননি ক্যারিবীয় বোলাররা। তিন রানের জন্য সেঞ্চুরি না পাওয়া ওপেনার ৫৮ বলে ৯৭ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন। আগাগোড়া ব্যাট করা ইনিংসটি ১৩ চার ও এক ছক্কায় সাজানো।

যাতে আসে ২০৫ রানের সংগ্রহ। পাকিস্তানের সর্বোচ্চ। আগের ম্যাচেই ২০৩ করে নিজেদের রেকর্ড ছুঁয়েছিল দলটি। সেইসঙ্গে টি-টুয়েন্টিতে টানা চার ম্যাচে ১৮০ পেরোনো ইনিংস গড়া প্রথম দলও হয়েছে পাকিস্তান।

দুইশ পেরোনো লক্ষ্য তাড়া করতে নেমে আগের ম্যাচে নিজেদের সর্বনিম্ন ইনিংস ৬০ রানে গুটিয়ে যাওয়ার মত কিছু করেনি অতিথিরা। তবে চ্যাডউইক ওয়াল্টন ৪০, দিনেশ রামদিন ২১, পল ১৭, স্যামুয়েলসের ১২ রানে পরাজয়ের ব্যবধানই কেবল কমিয়েছে ছোট ফরম্যাটের বিশ্ব চ্যাম্পিয়নরা।

মোহাম্মদ আমির ৩টি উইকেট নিয়ে সেরা। ২টি করে উইকেট গেছে সাদাব খান ও তালাতের দখলে।

সংক্ষিপ্ত স্কোর:

ফল: পাকিস্তান ৮২ রানে জয়ী

পাকিস্তান: ২০ ওভারে ২০৫/৩

(ফখর ৬, বাবর ৯৭*, তালাত ৬৩, আসিফ ১৪, মালিক ১৭*; এমরিট ১/৪৭, উইলিয়ামস ১/৪৩, স্মিথ ১/৪০,)

ওয়েস্ট ইন্ডিজ: ১৯.২ ওভারে ১২৩

(ওয়ালটন ৪০, ফ্লেচার ১, স্যামুয়েলস ১২, জেসন ১৫, রামদিন ২১, পাওয়েল ৩, পল ১৭, এমরিট ১, উইলিয়ামস ১, স্মিথ ৬, বদ্রি ২*; নওয়াজ ১/১৯, আমির ৩/২২, হাসান ১/৩৩, শাদাব ২/২৩, তালাত ২/১২)

ম্যান অব দ্য ম্যাচ: বাবর আজম (পাকিস্তান)

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে