আপনি আছেন
প্রচ্ছদ > অপরাধ > বগুড়ায় প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের সদস্য আটক

বগুড়ায় প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের সদস্য আটক

সামিউল ইসলাম (১৬)

প্রতিচ্ছবি বগুড়া প্রতিনিধি:

বগুড়ায় এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের সদস্য সামিউল ইসলামকে (১৬) আটক করেছেন র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা। এ সময় তার কাছ থেকে একটি মোবাইল ফোন জব্দ করা হয়।

সোমবার (০২ এপ্রিল) দুপুরে র‌্যাব-১২ বগুড়া ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মোর্শেদ বিষয়টি নিশ্চিত করেছেন। আটক সামিউল শাজাহানপুর উপজেলার হরিণগাড়ী মধ্যপাড়া গ্রামের মো. আল ফারুকের ছেলে।

র‌্যাব সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে রোববার (০১ এপ্রিল) দিনগত রাতে র‌্যাবের একটি দল শাজাহানপুর উপজেলার হরিণগাড়ী মধ্যপাড়া গ্রামে অভিযান পরিচালনা করে। এ সময় নিজ বাড়ি থেকে প্রশ্নপত্র ফাঁসের কাজে ব্যবহৃত একটি মোবাইল ফোনসহ সামিউল ইসলামকে আটক করা হয়।

মেজর মোর্শেদ জানান, সামিউলকে জিজ্ঞাসাবাদে সে স্বীকার করেছে তার মোবাইলে হোয়াটস অ্যাপসের মাধ্যমে গ্রুপ তৈরি করে। পরে টাকার বিনিময়ে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে পরীক্ষা শুরুর আগে প্রশ্নপত্র বিতরণ ও পরীক্ষার ফলাফল পরিবর্তনের আশ্বাস দেন। পাশাপাশি শিক্ষার্থীদের কাছে প্রশ্নপত্রের নামে নিজে আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য প্রশ্নপত্র বানিয়ে মিথ্যা তথ্য প্রচার করে।

সামিউল রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুন্ন করার চেষ্টা করছিল। এ ঘটনায় তার বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান মেজর মোর্শেদ।

আর এইচ

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে