আপনি আছেন
প্রচ্ছদ > অর্থ-বাণিজ্য > রমজানে বড়বে না নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম

রমজানে বড়বে না নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম

নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজার

প্রতিচ্ছবি প্রতিবেদক:

দেশে চাহিদার তুলনায় কয়েকগুণ বেশি পণ্যের মজুদ রয়েছে উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, আসন্ন পবিত্র রমজানে ভোক্তাদের আতঙ্কিত হওয়ার কারণ নেই। নিত্যপণ্যের দাম বাড়বে না।

সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে রমজান উপলক্ষে নিত্যপ্রয়োজনীয় পণ্যের সরবরাহ ও মূল্য পরিস্থিতি নিয়ে ব্যবসায়ীদের সাথে এক বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

বৈঠকে নিত্যপণ্যের আমদানিকারক ও ব্যবসায়ীরাও রমজানে পণ্যের দাম বাড়বে না বলে মন্ত্রীকে আশ্বস্ত করেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, রমজান মাসকে সামনে রেখে দেশে উত্পাদনের পাশাপাশি চাল, ভোজ্যতেল, ডাল, চিনি, পিঁয়াজ, রসুন, আদাসহ সকল নিত্য প্রয়োজনীয় পণ্য আমদানি করা হয়েছে। রমজানে এ সব পণ্যের দাম বৃদ্ধির কোনো সম্ভাবনা নেই।

ব্যবসায়ীদের উদ্দেশে বাণিজ্যমন্ত্রী বলেন, সরকার ব্যবসায়ীদের সঙ্গে ‘বন্ধুসুলভ’ সম্পর্ক রেখে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে চায়। আপনারাও রোজাদার ভাইদের প্রতি সহানুভূতিশীল হোন, আমাদের ধর্মেও এ ধরনের নির্দেশনা রয়েছে।

বাণিজ্যমন্ত্রী বলেন, ডলারের দাম বেড়ে যাওয়া, পরিবহন খরচ এবং বিশ্ব বাজারে পণ্যের দাম বাড়লে স্থানীয় বাজারেও তার প্রভাব পড়ে। কিন্তু এবারের রমজানে এ ধরনের কোনো সঙ্কট হওয়ার সম্ভাবনা নেই।

বৈঠকে বাণিজ্য সচিব শুভাশীষ বসু, খাদ্য মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব শাহাবুদ্দিন আহমদ, বাংলাদেশ ট্যারিফ কমিশনের চেয়ারম্যান জহিরউদ্দিন আহমেদ, টিসিবি-এর চেয়ারম্যান ব্রি.জে. সালেহ, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক মো. মফিকুল ইসলাম লস্কর, আমদানি ও রপ্তানি অধিদফতরের প্রধান নিয়ন্ত্রক এ আর এম নজমুস ছাকিল, মেঘনা গ্রুপের চেয়ারম্যান মোস্তফা কামাল, সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগের প্রতিনিধিসহ বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে