আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > পাকিস্তানের ‘২০৩’-এ নাস্তানাবুদ ওয়েস্ট ইন্ডিজ

পাকিস্তানের ‘২০৩’-এ নাস্তানাবুদ ওয়েস্ট ইন্ডিজ

পাকিস্তানের ‘২০৩’-এ নাস্তানাবুদ ওয়েস্ট ইন্ডিজ [১]

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

৯ বছর পর করাচিতে ফিরলো আন্তর্জাতিক ক্রিকেট। এমন দিনকে পাকিস্তান স্মরণীয় করে রাখলো রেকর্ড জয়ে। ওয়েস্ট ইন্ডিজকে লজ্জা দিয়ে ১৪৩ রানে প্রথম টি-টোয়েন্টি জিতলো পাকিস্তানিরা।

পাকিস্তানের ‘২০৩’-এ নাস্তানাবুদ ওয়েস্ট ইন্ডিজ [২]

বিরল এক রেকর্ডই হয়েছে এই ম্যাচে। এক দল করেছে সর্বোচ্চ রান, আরেক দল পেয়েছে সর্বনিম্ন রানে গুটিয়ে যাওয়ার লজ্জা। ৫ উইকেটে ২০৩ রানের বিশাল স্কোরের পর ওয়েস্ট ইন্ডিজকে ৬০ রানে গুটিয়ে দেয় পাকিস্তান। নিশ্চিত করে নিজেদের টি-টোয়েন্টি ইতিহাসের সর্বোচ্চ ব্যবধানে জয়। আর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ব্যবধানের জেতার তালিকায় এটি দ্বিতীয় স্থানে।

করাচিতে টসে জিতে ফিল্ডিং নেয় উইন্ডিজ, টসে হেরে ব্যাট করতে নেমে ব্যাট হাতে ঝড় তুলেন ফখর জামান, মাত্র ২৪ বলে ৩৯ রানের ইনিংস খেলেন তিনি। বাবর আজম ১৩ বলে ১৭, হুসাইন তালাত ৩৭ বলে ৪১ রানের পরই ব্যাট হাতে ঝড় তুলেন শোয়েব মালিক ও সরফরাজ আহমেদ।

পাকিস্তানের ‘২০৩’-এ নাস্তানাবুদ ওয়েস্ট ইন্ডিজ [৩]

সরফরাজ ২২ বলে ৩৮ ও সোয়েব মালিক মাত্র ১৪ বলে ৩৭ রানের তান্ডব চালালে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২০৩ রান করে পাকিস্তান। এছাড়াও ফাহিম আশরাফ ৯ বলে অপরাজিত ১৬ রানের ইনিংস খেলেন। উইন্ডিজ বোলার, এমরিটস, পল ও পাওয়েল ১টি করে উইকেট শিকার করেন।

পাকিস্তানের দেওয়া ২০৪ রানের বিশাল টার্গেটে ব্যাট করতে নেমে নিয়মিত উইকেট হারাতে থাকে উইন্ডিজ। প্রথম ওভারেই আঘাত হানেন মোহাম্মদ নাওয়াজ। তুলে নেন ওপেনার ওয়ালটনের উইকেট। এর পরের ওভারেই আঘাত হানেন আমির। শূন্য রানেই ফিরে যান আরেক ওপেনার ফ্লেচার। এভাবে আমির, মালিকদের বোলিং তোপে ৬০ রানেই অলআউট হয় উইন্ডিজ।

ফলে সিরিজের প্রথম টি-টুয়েন্টিতে ১৪৩ রানের বিশাল জয় নিয়ে ১-০ তে এগিয়ে গেলো পাকিস্তান। পাকিস্তানের হয়ে আমির,মোহাম্মদ নাওয়াজ ও শোয়েব মালিক দুটি করে উইকেট নেন।এছাড়া হাসান আলি,তালাত, ফাহিম আশরাফ একটি করে উইকেট নেন।ম্যাচ সেরা হয়েছেন অলরাউন্ডার হোসাইন তালাত।

২০১২ সালে জিম্বাবুয়ে দল এবং সর্বশেষ বিশ্বএকাদশের ব্যানারে ৩টি আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল পাকিস্তানে, অবশেষে উইন্ডিজ দলের সাথে টি২০ সিরিজ দিয়ে আবারো আন্তর্জাতিক ক্রিকেট ফিরলো পাকিস্তানে।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে