আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > ইসির তফসিল ঘোষণা: গাজীপুর-খুলনা সিটি নির্বাচন ১৫ মে

ইসির তফসিল ঘোষণা: গাজীপুর-খুলনা সিটি নির্বাচন ১৫ মে

বাংলাদেশ নির্বাচন কমিশনের সংবাদ সম্মেলন

প্রতিচ্ছবি প্রতিবেদক:

গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। এই দুই সিটিতে আগামী ১৫ মে ভোট অনুষ্ঠিত হবে।

শনিবার দুপুরে আগারগাঁওয়ে নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা এই তফসিল ঘোষণা করেন।

তফসিল অনুযায়ী রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ১২ এপ্রিল, যাচাই বাছাই ১৫ ও ১৬ এপ্রিল, প্রত্যাহার ২৩ এপ্রিল এবং ভোটগ্রহণ ১৫ মে।

২০১৩ সালের ১৫ জুন একসঙ্গে রাজশাহী, খুলনা, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন এবং ৬ জুলাই গাজীপুর সিটি করপোরেশনে ভোট হয়েছিল। তবে ভোটের পর একেকটি সিটি করপোরেশনে একেকদিন প্রথম বৈঠক বসে, আর ওই বৈঠক থেকেই করপোরেশনের মেয়াদ শুরু হয়।

ইসির তথ্য অনুযায়ী, গাজীপুর সিটিতে ভোট হয়েছে ২০১৩ সালের ৬ জুলাই। প্রথম সভা হয় ২০১৩ সালের ৫ সেপ্টেম্বর। আইন অনুযায়ী এ সিটির মেয়াদ পূর্ণ হবে আগামী ৪ সেপ্টেম্বর।

খুলনা সিটিতে ভোট হয়েছে ২০১৩ সালের ১৫ জুন। প্রথম সভা হয় ২০১৩ সালের ২৬ সেপ্টেম্বর। এ সিটির মেয়াদ পূর্ণ হবে আগামী ২৫ সেপ্টেম্বর। ৩০ মার্চ নির্বাচনের দিন গণনা শুরু হয়েছে।

স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন অনুযায়ী, পাঁচ বছর মেয়াদ পূর্ণ হওয়ার ছয় মাস আগে যেকোনো সময় ভোট করতে হবে। সম্প্রতি এই পাঁচ সিটি করপোরেশনে ভোট করতে কোনো জটিলতা আছে কি না সেটা জানতে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের মতামত চায় নির্বাচন কমিশন।এর জবাবে স্থানীয় সরকার থেকে ইসিকে জানানো হয়েছে ভোট নিয়ে কোনো জটিলতা নেই।

এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে