আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > বিএনপিকে সমাবেশের অনুমতি দেয়ার এখতিয়ার ডিএমপির: স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনপিকে সমাবেশের অনুমতি দেয়ার এখতিয়ার ডিএমপির: স্বরাষ্ট্রমন্ত্রী

আসাদুজ্জামান খান কামাল

প্রতিচ্ছবি প্রতিবেদক:

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বিএনপিকে সমাবেশের অনুমতি দেয়ার এখতিয়ার ঢাকা মহানগর পুলিশ-ডিএমপির। তবে শান্তিপূর্ণ কর্মসূচিতে সরকার সহযোগিতা করবে।

মঙ্গলবার (২৭ মার্চ) দুপুরে সচিবালয়ে বিএনপির তিন নেতার সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, রাজনৈতিক দল হিসেবে বিএনপির সভা-সমাবেশ করার অধিকার আছে। এ নিয়ে আমাদের কোনো আপত্তি নেই। এর আগেও তারা সভা-সমাবেশ করেছেন। আগামী ২৯ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপিকে সমাবেশের অনুমতি দিতে সরকারের কোনো আপত্তি নেই। সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে এ বিষয়ে সিদ্ধান্ত দেবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তারা (বিএনপির ৩ নেতা) বলেছেন ২৯ তারিখের সমাবেশের পারমিশন (অনুমতি) দেয়া হচ্ছে না। আমি বলেছি কী কারণে দেয়া হচ্ছে না- নিশ্চয়ই কোনো কারণ সেখানে থাকতে পারে। তার পরের দিন কিংবা যেকোনো দিন আপনাকে দেবে, যেদিন কোন ধরনের অসুবিধা না থাকে। দেবে না এমন নয়, কারণ আপনারা তো এর আগেও করেছেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, ডিএমপি কমিশনারের কাছে নিশ্চয়ই কোনো গোয়েন্দা তথ্য ছিল সেজন্য তিনি তাদের বারণ করেছেন। সভা যাতে নিরাপদে করতে পারেন সেজন্য আমাদের কমিশনারেরও কিছু দায়িত্বে রয়েছে। সেজন্য হয়তো কমিশনার অন্যদিন বা অন্য কোনো স্থানে সমাবেশ করতে বলেছেন।

কর্মীদের গ্রেপ্তারের বিষয়ে বিএনপি নেতারা যে অভিযোগ করেছেন, তা অস্বীকার করেছেন মন্ত্রী। তিনি বলেন, বিনা অপরাধে বিএনপির কোনো নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়নি।

কারাগারে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে যে সুযোগ সুবিধা দেয়া হয়েছে তাতে দলটির নেতাকর্মীরা সন্তোষ প্রকাশ করেছেন বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে