আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > লাওসের মাঠেই আন্তর্জাতিক ফুটবলে ফিরছে বাংলাদেশ

লাওসের মাঠেই আন্তর্জাতিক ফুটবলে ফিরছে বাংলাদেশ

লাওসের মাঠেই আন্তর্জাতিক ফুটবলে ফিরছে বাংলাদেশ

প্রতিচ্ছবি ক্রীড়া প্রতিবেদক:

২০১৬ সালের ১০ অক্টোবর শেষ আন্তর্জাতিক ফুটবল ম্যাচ খেলেছিল বাংলাদেশ।  এশিয়ান কাপ বাছাই পর্বের ম্যাচে ভুটানের কাছে ৩-১ গোলের লজ্জা পেতে হয়েছিল মামুনুলদের।  এরপর দীর্ঘদিন আন্তর্জাতিক ফুটবল থেকে নির্বাসিত ছিল লাল-সবুজের দল।

আজ সেই খরা কাটিয়ে ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচ দিয়ে মাঠে নামছে মামুনুলরা।  রাজধানী ভিয়েনতিয়েনে মঙ্গলবার বাংলাদেশ সময় বিকাল ৫টায় স্বাগতিক লাওসের মুখোমুখি হবে বাংলাদেশ।

ফিফা র‌্যাংকিংয়ে বাংলাদেশের চেয়ে এগিয়ে আছে লাওস। দীর্ঘদিন ধরে আন্তর্জাতিক ম্যাচ না খেলার কারণে মামুনুলরা র‌্যাংকিংয়ে বেশ পিছিয়েছে। ১৯৭তম স্থান তাদের। আর স্বাগতিকরা আছে ১৮৩তম স্থানে।

যদিও এই আন্তর্জাতিক ম্যাচে ফিরতে বাংলাদেশের প্রস্তুতি ছিল চোখে পড়ার মতোই।  বিকেএসপি, কাতার তারপর থাইল্যান্ডে হয়েছে প্রস্তুতি।  থাইল্যান্ডে দুটি প্রস্তুতি ম্যাচও হয়েছে। প্রথমটিতে রাচাবুড়ি এফসির কাছে ১-০ গোলে হারলেও ব্যাংকক গ্লাস এফসির বিপক্ষে ৪-৩ গোলে জিতেছে লাল-সবুজরা।

ওর্ডের দলটি তাই আত্মবিশ্বাস নিয়েই মাঠে নামার অপেক্ষায়।  তাই তো অস্ট্রেলিয়ান কোচ দলটি নিয়ে বেশ আত্মবিশ্বাসী, ‘এই ম্যাচটির জন্য আমরা বেশ কিছুদিন ধরে প্রস্তুতি নিচ্ছিলাম। দেশে কিংবা বিদেশে প্রশিক্ষণ চলেছে। এখন বলতে পারেন দলটি একটি পর্যায়ে এসে দাঁড়িয়েছে। আগের সেই মানসিকতা নেই। সেটা কাটিয়ে উঠেছে। ’

তিনি আরও যোগ করেন, ‘আমার হাতে এখন ১৭ জন খেলোয়াড় আছে। যাদের সবাই একাদশে সুযোগ পাওয়ার মতো।  তবে যারা একাদশে সুযোগ পাননা কেন, আমি চাই সবাই নিজেদের সেরাটা দিক।  ঠিকঠাক মতো মাঠে পারফরম্যান্স করুক।’

দলের অন্যতম ডিফেন্ডার তপু বর্মণও লাওসের বিপক্ষে ম্যাচ নিয়ে আশাবাদী, ‘আমরা এই ম্যাচটির জন্য কঠোর পরিশ্রম করেছি। সবাই প্রস্তুত এই ম্যাচটি খেলার জন্য। আশা করছি লাওসের বিপক্ষে ম্যাচ জিতে দেশবাসীকে ভালো কিছু উপহার দিতে পারবো।’

সবশেষ ২০১৬ সালের ৮ জানুয়ারি বঙ্গবন্ধু আন্তর্জাতিক ফুটবলে শ্রীলঙ্কার বিপক্ষে ৪-২ গোলে জয়ের রেকর্ড আছে বাংলাদেশের।  দু’বছর পর আবারও কি লাল-সবুজদের জয়ে নতুন রেকর্ড দেখা দেবে? প্রশ্নটির উত্তর পেতে অপেক্ষায় থাকতে হবে সন্ধ্যা পর্যন্ত।

এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে