আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > বল টেম্পারিংয়ের দায়ে নেতৃত্ব হারালেন স্মিথ-ওয়ার্নার

বল টেম্পারিংয়ের দায়ে নেতৃত্ব হারালেন স্মিথ-ওয়ার্নার

ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথ

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

বল টেম্পারিংয়ের ঘটনায় প্রথমে পদত্যাগ করতে রাজি না থাকলেও শেষ পর্যন্ত নেতৃত্ব থেকে সরে দাড়াতে হলো স্মিথকে। তার সাথে যোগ হলেন সহকারী হিসেবে দায়িত্বে থাকা ডেভিড ওয়ার্নারও।

এই দুই অধিনায়কের পদত্যাগের ঘটনায় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলমান টেস্টে টিম পেইনের অধীনে খেলবে পুরো দল। ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) এক বিবৃতিতে এই খবর নিশ্চিত করা হয়েছে।

এ প্রসঙ্গে ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড জানিয়েছেন, স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নারের সঙ্গে কথা বলার পর তারা দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছে। চলতি টেস্টে এই দলকে নেতৃত্ব দেবেন টিম পেইন।

এর আগে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীও হতাশা ব্যক্ত করেছেন বল টেম্পারিংয়ের ঘটনায়। স্মিথকে সরাতে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছিলেন এর আগে।

তবে সংবাদ সম্মেলনে বল টেম্পারিংয়ের কথা স্বীকার করে নেন স্মিথ। তিনি বলেন, দলের সকলের সম্মতিতেই করা হয়েছে এটি। বিষয়টিতে পুরো দলই অবগত ছিল বলে জানিয়েছেন স্মিথ। ব্যানক্রফটকে এই অভিযোগে অভিযুক্তও করা হয়েছে।

আইসিসির ৪২তম অনুচ্ছেদের আইনে বলা হয়েছে বল টেম্পারিং অথবা বলের আকৃত পরিবর্তন করার জন্য অভিযুক্ত দলের অধিনায়ককে সর্বনিম্ন ১ ম্যাচ নিষিদ্ধ এবং ম্যাচ ফির ১০০ ভাগ জরিমানা করা যেতে পারে।

উল্লেখ, অস্ট্রেলিয়া এবং দ.আফ্রিকার মধ্যে ৩য় টেস্টের ৩য় দিনে ক্যামেরন বানক্রফট এর বল টেম্পারিংয়ের এর ভিডিও টিভি চ্যানেলে ধরা পড়ে। বানক্রফট এর টেম্পারিং ক্যামেরার একটিতে দেখা যায় ক্যামেরুন পকেট থেকে হলুদ জাতীয় কিছু একটি বের করে বলের সঙ্গে তা ঘষে আবার পকেটে রেখে দিচ্ছেন।

এরপর অন্য ভিডিও ফুটেছে দেখা যায় তার প্যান্টের সামনের অংশের দৃশ্য। প্যান্টে ফিতা বাঁধার নাম করে পকেট থেকে সেই হলুদ বস্তুটি প্যান্টের ভেতর ঠুকিয়ে নিচ্ছেন।

এমন ঘটনার পর দুই অন-ফিল্ড আম্পায়ার নাইজেল লং ও রিচার্ড ইলিংওর্থের সঙ্গে কথা বলার সময় নিজের পকেট থেকে কালো রঙের রুমাল বের করে কিছু একটা বলছিলেন ক্যামেরুন বেনক্রাফট। এ সময় তার পাশে ছিলেন অধিনায়ক স্টিভেন স্মিথও।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে