আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > রাজধানী রূপ নিয়েছে উৎসবের নগরীতে

রাজধানী রূপ নিয়েছে উৎসবের নগরীতে


প্রতিচ্ছবি প্রতিবেদক:

স্বল্পোন্নত দেশ (এলডিসি) থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে বাংলাদেশের যোগ্যতা অর্জনের আনন্দে বাদ্যযন্ত্রের তালে উচ্ছ্বসিত শোভাযাত্রায় রাজধানী রূপ নিয়েছে উৎসবের নগরীতে। বাংলাদেশ বাংলাদেশ’ ধ্বনিতে লাল-সবুজের ক্যাপ, গায়ে টি-শার্ট, হাতে বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড, আনন্দ সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে পরিপুর্ণ বঙ্গবন্ধু স্টেডিয়াম।

বৃহস্পতিবার (২২ মার্চ) বিকেল ৩টার দিকে বিভিন্ন মন্ত্রণালয়, পুলিশ, র‌্যাব, বিজিবি, ফায়ার সার্ভিসসহ সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা শোভাযাত্রা-সহকারে বঙ্গবন্ধু স্টেডিয়াম অভিমুখে রওয়ানা দিয়েছেন। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরাও রয়েছেন র‌্যালিতে।

বাংলাদেশের এমন অর্জনে সবার মাঝে দারুণ উচ্ছ্বাস লক্ষ্য করা গেছে। লাল-সবুজের ক্যাপ, গায়ে টি-শার্ট, হাতে বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড যেখানে লেখা ছিল ‘হাতে রেখে হাত, উন্নয়নের ডাক। নারী-পুরুষ সব বয়সী মানুষের চোখে মুখে উচ্ছ্বাসের ছাপ। স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের যোগ্যতা অর্জন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে নানা প্ল্যাকার্ড চোখে পড়ে শোভাযাত্রায় অংশগ্রহণকারীদের হাতে।

বাংলা একাডেমি এলাকা থেকে শোভাযাত্রা নিয়ে স্টেডিয়াম অভিমুখে রওয়ানা হতে দেখা যায় প্রধানমন্ত্রীর কার্যালয়, প্রতিরক্ষা মন্ত্রণালয়, অর্থনৈতিক সম্পর্ক বিভাগ, মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, সেতু বিভাগ, পরিকল্পনা বিভাগ, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগসহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদেরও।

মৎস্য ভবন এলাকা দেখা যায়, শিল্পকলা একাডেমি, মৎস্য ভবন মোড় এখন যেন উৎসবমুখর। সরকারি বিভিন্ন মন্ত্রণালয় ও দপ্তর-অধিদপ্তরের কর্মকর্তা কর্মচারীরা বর্ণিল সব ব্যানার-ফেস্টুন, ঢাক-ঢোল, নৌকার গাড়ি নিয়ে স্টেডিয়াম অভিমুখে রওয়ানা হয়েছেন।

প্রসঙ্গত, সম্প্রতি এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের যোগ্যতা অর্জনে বাংলাদেশকে স্বীকৃতি দেয় জাতিসংঘ। তারপর থেকে প্রশংসায় ভাসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সরকার। দেশের এই অনন্য অর্জন উদযাপনে বর্ণাঢ্য শোভাযাত্রার পর বঙ্গবন্ধু স্টেডিয়ামে রয়েছে আনন্দ সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

আর এইচ

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে