আপনি আছেন
প্রচ্ছদ > বিনোদন-সংস্কৃতি > স্বস্তিকাকে হটিয়ে ‘ক্রিসক্রসে’ জয়া

স্বস্তিকাকে হটিয়ে ‘ক্রিসক্রসে’ জয়া

জয়া আহসান ও স্বস্তিকা মুখোপাধ্যায়

প্রতিচ্ছবি বিনোদন ডেস্ক:

একই শহরের পাঁচ নারী ও তাদের জীবনের উত্থান পতন নিয়ে চলচ্চিত্র তৈরি করলেন বিরসা দাশগুপ্ত। ছবির নাম ‘ক্রিসক্রস’।

এই ছবিতে একজন কণ্ঠ থেরাপিস্টের চরিত্রে অভিনয় করার কথা ছিল স্বস্তিকা মুখোপাধ্যায়ের। কিন্তু চরিত্রে তেমন জোর নেই বলে সরে দাড়িয়েছিলেন স্বস্তিকা। তার বক্তব্য ছিল, ছবির চিত্রনাট্য দুর্বল। আর চরিত্রটাও পছন্দের নয়।

স্বস্তিকা সড়ে দাঁড়ানোর পর ওই চরিত্রে অভিনয়ের জন্য অনেকের নামই শোনা গিয়েছে। কখনও রাইমা সেন, কখনও বা তনুশ্রী।

গতকাল মঙ্গলবার শুরু হয় ছবির শুটিং। ছবির অন্য অভিনেত্রীদের সঙ্গে জয়া আহসানের ছবি দিয়ে একটি ফেসবুক পোস্ট ভাইরাল হওয়ার পরেই শুরু হয়ে যায় টালিপাড়ায় জল্পনা-কল্পনা। পরে তাতে সিলমোহর মেরে দেন পরিচালক বিরসা দাশগুপ্ত।

বিরসার কথায়, ‘চিত্রনাট্য প্রাথমিক পর্যায়ে যা ছিল, তার চেয়ে অনেক বদল করা হয়েছে। স্বস্তিকার সঙ্গে কথা হওয়ার পরে ওই চরিত্রটা নিয়ে বহুবার রিওয়ার্ক করি। কিন্তু কাউকে তখনও কাস্ট করার কথা ভাবিনি। চরিত্র ফাইনাল হওয়ার পরে প্রথমে শ্রীকান্তদা (মোহতা) জয়াকে ছবির প্রস্তাব দেন। তারপর আমার সঙ্গে কথা হয় জয়ার’।

জয়া আহসান বলেন, ‘মূলত বৈষম্যমূলক আচরণের শিকার হওয়া কলকাতার পাঁচ মেয়ের জীবনের গল্প দেখানো হবে ছবিতে। যার একজন আমি। অন্যরা হলেন- নুসরাত জাহান, প্রিয়াঙ্কা সরকার, মিমি চক্রবর্তী ও সোহিনী সরকার। আমার চরিত্রটি হচ্ছে খুবই সাকসেসফুল একজন নারীর চরিত্র। শিবপ্রসাদ ও নন্দিতা রায়ের এই ছবিতে আরও অভিনয় করছেন পাওলি দাম’।

জয়া আহসান আরোও জানান, ২০ মার্চ থেকে ‘ক্রিসক্রস’র শুটিং শুরু হলেও জয়া এতে অংশ  নিচ্ছেন ২৭ মার্চ থেকে। কারণ, আজ বুধবার থেকে তিনি ব্যস্ত আছেন ‘কণ্ঠ’ ছবির শুটিংয়ে।

এদিকে বিরসা দাশগুপ্ত পরিচালিত এইটি নতুন চমক উপহার দিবেন। এই ছবির অন্যতম চমক হিসেবে থাকছেন বলিউডের ব্যস্ততম সংগীত পরিচালক প্রীতম। টুইট করে পুরো টিমকে শুভেচ্ছা জানান তিনি। আর তা নিয়ে উচ্ছ্বসিত পরিচালকও।

এএম/ জেএস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে