আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > বৃষ্টি আশীর্বাদে বিশ্বকাপ মঞ্চে ওয়েস্ট ইন্ডিজ

বৃষ্টি আশীর্বাদে বিশ্বকাপ মঞ্চে ওয়েস্ট ইন্ডিজ

বৃষ্টি আশীর্বাদে বিশ্বকাপ মঞ্চে ওয়েস্ট ইন্ডিজ [১]

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

বৃষ্টি আইনে স্কটল্যান্ডকে কাঁদিয়ে বিশ্বকাপ মঞ্চে পা রাখলো দুইবারের বিশ্বকাপ জয়ী ওয়েস্ট ইন্ডিজ। স্কটল্যান্ডকে ৫ রানে হারিয়ে বিশ্বকাপের লড়াইয়ে টিকে থাকলো দলটি। ৫ রানের জন্য আক্ষেপেই পুড়ছেন স্কটল্যান্ড।

বৃষ্টি আশীর্বাদে বিশ্বকাপ মঞ্চে ওয়েস্ট ইন্ডিজ [২]

বিশ্বকাপ বাছাইপর্বের সুপার সিক্সে আজ ওয়েস্ট ইন্ডিজকে হারালেই বিশ্বকাপের টিকিট নিশ্চিত হয়ে যেত স্কটল্যান্ডের। এ জন্য তাদের করতে হতো মাত্র ১৯৯ রান। ওয়েস্ট ইন্ডিজকে ১৯৮ রান অলআউট করে ৩৫.২ ওভারে ৫ উইকেট হারিয়ে ১২৫ রান তুলে ফেলেছিল স্কটল্যান্ড।

এরপরই হারারে স্পোর্টস ক্লাব মাঠে নামে বৃষ্টি। যে বৃষ্টিতে আর একটি বলও খেলা হয়নি। ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে তখন ৫ রানে পিছিয়ে ছিল স্কটল্যান্ড। স্কটিশদের তাই ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে ৫ রানে হারিয়ে ২০১৯ বিশ্বকাপের টিকিট নিশ্চিত করেছে ওয়েস্ট ইন্ডিজ।

অথচ ওয়েস্ট ইন্ডিজ প্রায় হারতেই বসেছিল। আজ স্কটল্যান্ড জিতলে আর কাল জিম্বাবুয়ে দুর্বল আরব আমিরাতকে হারালে ২০১৯ বিশ্বকাপের দর্শক হয়ে থাকতে হতো দুবারের বিশ্বকাপজয়ী ওয়েস্ট ইন্ডিজকে। স্কটল্যান্ড আর জিম্বাবুয়ে পেতে বিশ্বকাপের টিকিট। তবে বৃষ্টি সাহায্যের হাত বাড়াল ওয়েস্ট ইন্ডিজের দিকে।

বৃষ্টি আশীর্বাদে বিশ্বকাপ মঞ্চে ওয়েস্ট ইন্ডিজ [৩]

ওয়েস্ট ইন্ডিজের কাছে এই হারে স্কটল্যান্ডের আশা শেষ হয়ে গেছে। জিম্বাবুয়ের সামনে সুযোগ আছেই। কাল আরব আমিরাতকে হারালেই দ্বিতীয় দল হিসেবে বিশ্বকাপের টিকিট পেয়ে যাবে জিম্বাবুয়ে। আয়ারল্যান্ড ও আফগানিস্তানের ম্যাচ হয়ে যাবে তখন নিয়ম রক্ষার।

এখন ৮ পয়েন্ট নিয়ে সুপার সিক্সের পয়েন্ট টেবিলে শীর্ষে আছে ওয়েস্ট ইন্ডিজ। জিম্বাবুয়ে ও স্কটল্যান্ডের পয়েন্ট সমান ৫। তবে জিম্বাবুয়ে নেট রানরেটে এগিয়ে দুইয়ে আছে। সমান ৪ পয়েন্ট নিয়ে চার ও পাঁচে আছে আয়ারল্যান্ড ও আফগানিস্তান। সুপার সিক্সে আরব আমিরাত এখনো একটি ম্যাচও জেতেনি। ইংল্যান্ডে অনুষ্ঠেয় ২০১৯ বিশ্বকাপের টিকিট পাবে সুপার সিক্সের সেরা দুই দল। যার প্রথমটি নিশ্চিত করে ফেলল ওয়েস্ট ইন্ডিজ।

সংক্ষিপ্ত স্কোর:

ওয়েস্ট ইন্ডিজ: ৪৮.৪ ওভারে ১৯৮ (গেইল ০, লুইস ৬৬, হোপ ০, স্যামুয়েলস ৫১, হেটমায়ার ৪, হোল্ডার ১২, পাওয়েল ১৫, ব্র্যাথওয়েট ২৪, নার্স ৫, পল ৫, রোচ ০*; শরিফ ৩/২৭, হুইল ৩/৩৪, ইভান্স ১/৫৮, সোল ০/২৮, লিস্ক ২/৩৬, বেরিংটন ১/১২)

স্কটল্যান্ড: (৩৫.২ ওভারে লক্ষ্য ১৩১) ৩৫.২ ওভারে ১২৫/৫ (ক্রস ৪, কোয়েটজার ২, জোনস ১৪, ম্যাক্লাউড ২১, বেরিংটন ৩৩, মানজি ৩২*, লিস্ক ১৪*; রোচ ২/২০, হোল্ডার ১/৩১, পল ০/১২, ব্র্যাথওয়েট ০/২৭, নার্স ২/৩৫)

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে