আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > সুপার লিগে ক্রিকেটারদের পর্যাপ্ত বিশ্রামের সুযোগ

সুপার লিগে ক্রিকেটারদের পর্যাপ্ত বিশ্রামের সুযোগ

সুপার লিগে ক্রিকেটারদের পর্যাপ্ত বিশ্রামের সুযোগ

প্রতিচ্ছবি ক্রীড়া প্রতিবেদক:

রাউন্ড-রবিন লিগ শেষ; আগামী ২৪ মার্চ থেকে সেরা ছয় দল নিয়ে মাঠে গড়াচ্ছে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের সুপার লিগ। যাতে রিজার্ভ ডে’র পাশাপাশি থাকছে রিকভারি ডে। এতে ম্যাচ খেলার জন্য পর্যাপ্ত বিশ্রাম-প্রস্তুতির জন্য ক্রিকেটাররা সময় পাবেন দুই দিন।

প্রিমিয়ার লিগের আয়োজক ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) সমন্বয়কারী আমিন খান জানালেন এমন তথ্যই।

আগে বৃষ্টি-বিঘ্নতায় রিজার্ভ ডেতে ম্যাচ গড়ালে কখনও কখনও তার পরের দিনই দলগুলোকে মাঠে নেমে পড়তে হত আরেকটি ম্যাচের জন্য। এবার সেটি হচ্ছে না। রিজার্ভ ডের পরেও একটি দিন অনুশীলন-বিশ্রামের জন্য পাচ্ছেন ক্রিকেটাররা।

প্রিমিয়ার লিগের প্রতিটি আসরই হয় জমজমাট। কিন্তু টেলিভিশনে সম্প্রচারিত না হওয়ায় উপভোগ করতে পারেন না দর্শকরা। সেটি মাথায় রেখে সুপার লিগ সরাসরি সম্প্রচার করার প্রতিশ্রুতি দিয়েছিলেন সিসিডিএম’র নতুন চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ। তবে চেষ্টা চালিয়েও সফল হতে পারেননি তিনি।

সুপার লিগের তারিখ নির্ধারণ করলেও এখনও অবশ্য ম্যাচের সূচিই চূড়ান্ত করেনি সিসিডিএম। ম্যাচের ভেন্যু হবে মিরপুর, বিকেএসপি ও ফতুল্লা। প্রথম রাউন্ড শেষে শীর্ষে মাশরাফি-নাসিরদের আবাহনী।

এবার সুপার লিগ নিশ্চিত করা দলগুলো- আবাহনী লিমিটেড (১৬ পয়েন্ট), লিজেন্ডস অব রূপগঞ্জ (১৪ পয়েন্ট), খেলাঘর সমাজ কল্যাণ সমিতি (১৪ পয়েন্ট), প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব (১৩ পয়েন্ট), গাজী গ্রুপ ক্রিকেটার্স (১২ পয়েন্ট), শেখ জামাল ধানমন্ডি ক্লাব (১২ পয়েন্ট)।

পয়েন্ট টেবিলের তলানিতে থাকা তিন দল অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাব (৮ পয়েন্ট), ব্রাদার্স ইউনিয়ন (৮ পয়েন্ট), কলাবাগান ক্রীড়া চক্রকে (৪ পয়েন্ট) নিয়ে ২৫ মার্চ শুরু হবে রেলিগেশন লিগ। যে দুটি দল পয়েন্ট টেবিলের তলানিতে থাকবে তাদের আগামী মৌসুমে খেলতে হবে প্রথম বিভাগ লিগে। আর এ মৌসুমে প্রথম বিভাগ লিগের সেরা দুই দল আগামী মৌসুম খেলবে প্রিমিয়ার লিগ।

অন্যদিকে সুপার লিগে না উঠতে পারলেও আগামী মৌসুমের জন্য টিকে গেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব (১১ পয়েন্ট), শাইনপুকুর ক্রিকেট ক্লাব (১০ পয়েন্ট), প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব (১০ পয়েন্ট)। শেষ ম্যাচ জিতেও সুপার লিগে উঠতে পারেনি ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডান

ঢাকার শীর্ষ ১২টি ক্লাব নিয়ে ৫ ফেব্রুয়ারি মাঠে গড়ায় প্রিমিয়ার লিগ। প্রতিটি দল একবার করে মুখোমুখি হয় অপর দলগুলোর সঙ্গে। ১১টি করে ম্যাচ পায় প্রতিটি দল। সুপার লিগে ওঠা ছয় দল একবার করে মুখোমুখি হবে অপরের সঙ্গে। প্রত্যেক দল পাবে পাঁচটি করে ম্যাচ।

প্রথম রাউন্ডের পয়েন্ট ও সুপার লিগে প্রাপ্ত পয়েন্টের যোগফলে যারা এগিয়ে থাকবে, তারাই পাবে চলতি মৌসুমের শিরোপা। প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন গাজী গ্রুপ ক্রিকেটার্স।

এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে