আপনি আছেন
প্রচ্ছদ > চট্টগ্রাম > নৌবাহিনীর অনুষ্ঠানে প্রধানমন্ত্রী

নৌবাহিনীর অনুষ্ঠানে প্রধানমন্ত্রী

পতেংগায় নৌবাহিনীর নবনির্মিত বঙ্গবন্ধু কমপ্লেক্স

প্রতিচ্ছবি চট্রগ্রাম প্রতিনিধি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ নৌ বাহিনীর উচ্চ প্রযুক্তি সম্পন্ন যুদ্ধ জাহাজ ও সাবমেরিন রক্ষণাবেক্ষণ, মেরামত এবং আধুনিকায়নে দেশপ্রেম ও পেশাগত দক্ষতার সাথে দায়িত্ব পালনের জন্য বাহিনীর সদস্যদের প্রতি আহবান জানিয়েছেন।

প্রধানমন্ত্রী আজ সকালে চট্টগ্রামে নৌবাহিনীর অনুষ্ঠানে এ আহবান জানান। বেলা পৌনে এগারোটায় প্রধানমন্ত্রী চট্টগ্রাম পৌঁছলে নৌবাহিনী প্রধান এডমিরাল নিজাম উদ্দিন আহমেদ তাঁকে স্বাগত জানান।

এরপর পতেংগায় নৌবাহিনীর নবনির্মিত বঙ্গবন্ধু কমপ্লেক্স উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। ১৬ টি পৃথক ভবন ও অবকাঠামোর সমন্বয়ে নির্মিত দৃষ্টিনন্দন বঙ্গবন্ধু কমপ্লেক্সের সম্মুখ ভাগে ১৮ ফুট উচ্চতায় ১৮ টন ব্রোঞ্জে তৈরী বঙ্গবন্ধুর আবক্ষ ভাস্কর্য স্থাপিত হয়েছে।

এখান থেকে দুপুরে ঈশা খাঁ ঘাঁটিতে নৌবাহিনীর ডকইয়ার্ডকে ন্যাশনাল স্ট্যান্ডার্ড প্রদান অনুষ্ঠানে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানে অন্যান্যের মাঝে নৌবাহিনী প্রধান সহ তিন বাহিনীর প্রধানগণ অংশ নেন। অনুষ্ঠানে জানানো হয়, বিএন ডক ইয়ার্ডটিতে বর্তমানে সামরিক বেসামরিক দুই হাজার জনবল ২৪ টি ওয়ার্কশপ পরিচালনা করছে। যেখানে ইতোমধ্যে দেশী বিদেশী ৭০৭ টি যুদ্ধ জাহাজের সফল ডকিং সহ রক্ষণাবেক্ষণ করেছে।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী তাঁ বক্তৃতায় বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের ধারাবাহিকতায় নৌ বাহিনীতে সাবমেরিন সংযোজন সহ আধুনিক সরঞ্জাম সংযোজনের মাধ্যমে ত্রিমাত্রিক শক্তি হিসাবে সুপ্রতিষ্ঠিত করা হয়েছে।

জয় নয়ন/ ইএ/ জেএস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে