আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > বিশ্বকাপ না জিতলে ‘অবসর’ নেবেন মেসি!

বিশ্বকাপ না জিতলে ‘অবসর’ নেবেন মেসি!

লিওনেল মেসি

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

বিশ্বকাপ জিততে মরিয়া হয়ে আছেন ফুটবল জাদুকর লিওনেল মেসি। ফাইনাল আর লিওনেল মেসির মধ্যে সম্পর্কটা যেন ‘দা-কুমড়ো’। তিন-তিনবার ফাইনালের মঞ্চে উঠেও আর্জেন্টাইন তারকা ফিরেছিলেন খালি হাতেই। তাই এবার রাশিয়া বিশ্বকাপের মঞ্চটাকেই শিরোপা জেতার শেষ সুযোগ হিসেবে মনে করছেন আর্জেন্টিনার এ অধিনায়ক।

মেসিকে বলা হয় ফুটবল জাদুকর। আবার অনেকের কাছেই তিনি অন্য গ্রহের প্রাণী! ফুটবলের দিয়ে দিয়ে তিনি জয় করেছেন পুরো বিশ্বকে। তবে তার আক্ষেপ একটাই, ক্লাব ফুটবলে পাঁচবারের বিশ্বসেরা হলেও নিজ দেশকে আজ পর্যন্ত একটি শিরোপাও এনে দিতে পারেননি তিনি। তাই এবার তার লক্ষ্য রাশিয়া বিশ্বকাপ। নিজেদের প্রমাণের এটাই শেষ সুযোগ হতে পারে এই মর্মে তিনি সতীর্থদেরও সতর্ক করে দিয়েছেন।

কাতালান এক টিভি চ্যানেলে আসছে বিশ্বকাপ নিয়ে আর্জেন্টাইন অধিনায়ক মেসি বলেন, ‘হেরে যাওয়া ফাইনাল ম্যাচের জন্য আমাকে বহুবার কাঁদতে হয়েছে। দেশের মানুষের স্বপ্ন পূরণ না করতে পারার বেদনা আমাকে অনেক ব্যথিত করেছিল। তিনটি ফাইনালই কঠিন ছিল। কিন্তু দিন শেষে আমরাই ছিলাম পরাজিত দলে। কিন্তু আমি রাশিয়ায় শিরোপা জয়ের স্বপ্ন দেখি। আমরা রাশিয়ায় বিশ্বকাপ না জিতলে একমাত্র পথ খোলা থাকবে জাতীয় দল ছেড়ে দেওয়া।’

মেসির কথায় অবশ্য যুক্তিও রয়েছে। সেরা খেলোয়াড়দের নিয়ে এবারই বোধ হয় শেষবার বিশ্বকাপের মাঠে নামতে পারবে আর্জেন্টিনা। কারণ মেসির বয়সটা ৩১ হয়েই গেল। অন্যদিকে অ্যাগুয়েরো, ডি মারিয়াদের বয়সটাও ৩০ ছুঁইছুঁই। এবার না জিতলে আর কখন?

রাশিয়া বিশ্বকাপের বাছাই পর্বে প্রত্যাশিত খেলা উপহার দিতে পারেনি আর্জেন্টিনা। তবে অনুমিতভাবেই চূড়ান্ত পর্বে অন্যতম ফেভারিটের তকমা নিয়েই মিশন শুরু করবে তারা। ‘ডি’ গ্রুপে তাদের প্রতিপক্ষ আইসল্যান্ড, ক্রোয়েশিয়া ও নাইজেরিয়া। গ্রুপ পর্ব থেকেই আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখতে পারে। মেসিও সেই স্বপ্নে বিভোর। জাতীয় দলের হয়ে ১২৩ ম্যাচ খেলে ৬১ গোল করেছেন মেসি। এবার এই স্কোর টালি আরও এগিয়ে নেবেন, আর্জেন্টিনাকে বিশ্বকাপ এনে দেবেন- এই আশা করতেই পারেন আর্জেন্টাইন সুপারস্টার।

উল্লেখ্য, মেসি ২০০৫ সালে জাতীয় দলে অভিষেকের পর তিন বার কোপা আমেরিকার রানার্স-আপ হয় আর্জেন্টিনা। জার্মানির কাছে হারে ২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপের ফাইনালে।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে