আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > উবারের স্বচালিত গাড়ির ধাক্কায় পথচারী নিহত

উবারের স্বচালিত গাড়ির ধাক্কায় পথচারী নিহত

(FILES) In this file photo taken on September 13, 2016, pilot models of the Uber self-driving car are displayed at the Uber Advanced Technologies Center in Pittsburgh, Pennsylvania.
Uber said on March 19, 2018, it is cooperating with police following a deadly accident involving one of the ride-share company’s self-driving cars in Arizona. The Uber vehicle was in autonomous mode, with an operator behind the wheel, when it hit a woman walking in the street in the city of Tempe, according to the San Francisco-based company.
/ AFP PHOTO / Angelo Merendino

প্রতিচ্ছবি আন্তর্জাতিক ডেস্ক:

যুক্তরাষ্ট্রের টেম্পির একটি রাস্তা পার হওয়ার সময় ৪৯ বছর বয়সী এক নারী উবারের স্বচালিত গাড়ির ধাক্কা নিহত হন।

পুলিশ বলেছে, গাড়িটি স্বয়ংক্রিয় মোডে থাকার সময় দুর্ঘটনা ঘটে। নিরাপত্তার বিষয়টি খেয়াল রাখার জন্য গাড়ির চালকের আসনে একজন মানুষও ছিল।

এলেইন হার্জবার্গ নামের ওই নারী পথচারী ক্রসিং দিয়ে রাস্তা পার হচ্ছিল না বলে পুলিশ জানিয়েছে। তাকে স্থানীয় একটি হাসপাতালে নেওয়ার পর সেখানে তার মৃত্যু হয়।

রোববার রাতের এই ঘটনার পর উত্তর আমেরিকাজুড়ে সব নগরীতেই স্বচালিত গাড়ি পরীক্ষা স্থগিত করার কথা জানিয়েছে উবার, খবর বিবিসির।

এর আগে উবারের স্বচালিত গাড়ি বেশ কয়েকবার দুর্ঘটনায় পড়লেও এবারই এ ধরনের গাড়িতে প্রথম প্রাণঘাতী দুর্ঘটনা ঘটল বলে মনে করা হচ্ছে।

যুক্তরাষ্ট্রের ‘ন্যাশনাল হাইওয়ে ট্রাফিক সেফটি অ্যাডমিনিস্ট্রেশন’ এবং ‘ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড’ ঘটনাটি খতিয়ে দেখতে টেম্পিতে তদন্ত দল পাঠাচ্ছে বলে জানিয়েছে।

স্বচালিত গাড়িকে মোটর শিল্পের ভবিষ্যৎ বলে বর্ণনা করা হচ্ছে। বলা হচ্ছে, এসব গাড়ি সড়ক দুর্ঘটনার মাত্রা কমিয়ে আনবে।

পথচারী নিহত হওয়ার খবরটি ‘খুবই মর্মান্তিক’ বলে মন্তব্য করেছেন উবারের প্রধান দারা খোসরোশাহি।

তিনি বলেন, “স্থানীয় আইনপ্রয়োগকারী কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করে আমরা কি ঘটেছে তা জানার চেষ্টা করছি। আর নিহতের পরিবারের কথাটাও ভাবছি।”

সূত্র: রয়টার্স 

জেএস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে