আপনি আছেন
প্রচ্ছদ > অপরাধ > র‍্যাব-জলদস্যু বন্দুকযুদ্ধে ৯ মামলার আসামি নিহত

র‍্যাব-জলদস্যু বন্দুকযুদ্ধে ৯ মামলার আসামি নিহত

বন্দুকযুদ্ধ

প্রতিচ্ছবি নোয়াখালি প্রতিনিধি:

নোয়াখালীর দুর্গম চর এলাকায় র‍্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে ইব্রাহিম মাঝি (৪৫) নামের এক ব্যক্তি মারা গেছেন। তিনি জলদস্যু বাহিনী ইব্রাহিম বাহিনীর প্রধান বলে জানিয়েছে র‍্যাব।

শুক্রবার (১৬ মার্চ) ভোররাত সাড়ে চারটায় জেলার কোম্পানীগঞ্জ উপজেলার চর এলাহী ইউনিয়নের উরির চরে এ ঘটনা ঘটে।

র‍্যাব-৭-এর একটি দল এ এলাকায় অভিযান চালালে এই ‘বন্দুকযুদ্ধে’ ইব্রাহিম মাঝি মারা যান। ঘটনাস্থল থেকে ১৩টি আগ্নেয়াস্ত্র এবং ধারালো অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।

র‍্যাব জানায়, ২০১৪, ২০১৫ ও ২০১৭ সালের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত শীর্ষ জলদস্যু ইব্রাহিম। তাঁর বিরুদ্ধে চট্টগ্রামের বিভিন্ন থানায় হত্যা, ডাকাতি, দস্যুতা, অপহরণ, চাঁদাবাজিসহ নয়টি মামলা রয়েছে।

র‍্যাব-৭-এর জ্যেষ্ঠ সহকারী মিমতানুর রহমান বলেন, উরির চরসহ আশপাশের এলাকায় প্রচুর মহিষ, গরু পালন করা হয়। সেখানে বিভিন্ন সময় এই গবাদিপশু ডাকাতি করে নিয়ে যেত ইব্রাহিম মাঝির দল। পরে এসব গরু-মহিষ বিভিন্ন এলাকায় বিক্রি করা হতো। এমন অভিযোগ পেয়ে রাতে উরির চর এলাকায় নৌযান নিয়ে অভিযান চালায় র‍্যাব।

র‍্যাবের ধাওয়ার পর ইব্রাহিম বাহিনীর সদস্যরা গুলি চালান। আত্মরক্ষায় র‍্যাবও পাল্টা গুলি ছুড়লে ইব্রাহিম আহত হন। সেখান থেকে তাঁকে উদ্ধার করে কোম্পানীগঞ্জ উপজেলা হাসপাতালে আনার পর ইব্রাহিম মারা যান।

আসাদুজ্জামান চৌধুরী কাজল/এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে