আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > জুলাইয়ে পাঁচ সিটি নির্বাচন: সিইসি

জুলাইয়ে পাঁচ সিটি নির্বাচন: সিইসি

কে.এম নুরুল হুদা

প্রতিচ্ছবি রাজশাহী প্রতিনিধি:

রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট এবং গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন আগামী জুলাই মাসের মধ্যেই করার কথা জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে.এম নুরুল হুদা।

বৃহস্পতিবার (১৫ মার্চ) সকালে রাজশাহীর পবা উপজেলার দামকুড়া উচ্চ বিদ্যালয় মাঠে স্মার্টকার্ড বিতরণের উদ্বোধনীতে এ কথা বলেন তিনি।

সিইসি বলেন, জুলাইতে দেশের পাঁচ সিটি করপোরেশনের নির্বাচন হবে। এ নিয়ে নির্বাচন কমিশন (ইসি) প্রস্তুতি শুরু করেছে। এই পাঁচ সিটির ভোট নিয়ে সরকারের মতামত চেয়ে চিঠিও দিয়েছে নির্বাচন কমিশন।

তিনি বলেন, কখন কোন তারিখে নির্বাচন হবে, তা এখনো ঠিক হয়নি। তবে প্রাথমিকভাবে বলতে পারি, সব নির্বাচন হবে জুলাইয়ের মধ্যে।

সীমানা, ওয়ার্ড বিভক্তি, আদালতের আদেশ প্রতিপালনসহ নির্বাচনের বিষয়ে সকল অগ্রগতিও স্থানীয় সরকার বিভাগের কাছে জানতে চেয়েছে ইসি।

২০১৩ সালের ১৫ জুন একযোগে ভোটগ্রহণ হয়েছিল চার সিটিতে। তার ২০ দিন পরেই ছিল গাজীপুর সিটির নির্বাচন। এই ৫ সিটিরই মেয়র এবং কাউন্সিলরদের মেয়াদ একেবারে শেষের দিকে। পাঁচ সিটির মধ্যে গাজীপুরের মেয়াদ পূর্ণ হবে আগামী ৪ সেপ্টেম্বর। এরপর খুলনার ২৫ সেপ্টেম্বর, রাজশাহীর ৫ অক্টোবর, সিলেট ৮ অক্টোবর এবং বরিশালের ২৩ অক্টোবর। আগে এসব সিটির নির্বাচন নির্দলীয়ভাবে হলেও এবার হবে দলীয় প্রতীকে।

কে এম নুরুল হুদা বলেন, এবার সিটি করপোরেশন নির্বাচনে ইভিএম ব্যবহার করা হবে। তবে সেটা কী পরিমাণে ব্যবহার করা হবে, তা নির্ভর করবে ইভিএম মেশিন সম্পর্কে প্রশিক্ষণের ওপর।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে