আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > অভিষেকে সিক্ত, লিস্ট ‘এ’তে ইতিহাস!

অভিষেকে সিক্ত, লিস্ট ‘এ’তে ইতিহাস!

ইয়াসির আরাফাত মিশু

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

প্রথম শ্রেণির ক্রিকেটের অভিষেকেই নিজের সামর্থ্যটা বুঝিয়ে দিয়েছিলেন। এরপর আজ যেটা করলেন সেটা ইতিহাস। দেশের ক্রিকেটেতো বটেই যা ছুঁয়েছে আন্তর্জাতিক ক্রিকেটের পাতাও। নোয়াখালী’র ইয়াসির আরাফাত মিশু একাই আজ গুঁড়িয়ে দিয়েছেন আবাহনীকে। ৮ উইকেট নিয়ে লিস্ট ‘এ’ ক্রিকেটে প্রথম বাংলাদেশী হিসেবে নিজের নামটা তুলে আনলেন সবার ওপরে।

ভাগ্যের গোলক ধাঁধায় এই আবাহনীর বিপক্ষেই লিস্ট ‘এ’ ক্রিকেটে অভিষেক। সে বছর ওই একটি মাত্র ম্যাচেই তাকে খেলিয়েছিল ব্রাদার্স। মাত্র ৬ ওভারে ৬৬ রান খরচায় সেখানেই হয়তো শেষ হয়ে যেতে পারত তার ক্যারিয়ার। অর্থাৎ শুরুতেই শেষ।

না তা হয়নি। আক্ষেপের সেই আবাহনীকে ফের পেয়ে, নিজের হেমলকে করলেন নীল। চেরি কাঠের গোল বস্তুটা যেন ধরতেই পারলেন না চলতি মৌসুমে দুরন্ত ফর্মে থাকা আবাহনীর উইলোবাজরা। মিশুর তান্ডবের দিনে মাত্র ১১৩ রানে গুটিয়ে যায় পয়েন্ট টেবিলের শীর্ষ আবাহনী।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে বুধবার টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্দান্ত নেয় গাজী গ্রুপ। আমন্ত্রণ পেয়ে ব্যাটিং করতে নেমে সুবিধাই করতে পারে নি দুর্দান্ত ফর্মে থাকা আবাহনী। আরাফাত মিশুর দাপটে ২৬.১ বলে মাত্র ১১৩ রানে গুটিয়েছে আবাহনীর ইনিংস। একে একে এ ডানহাতি পেসার সাজঘরে ফিরিয়ে দেন নাজমুল হোসেন, নাসির হোসেন, মোসাদ্দেক হোসেন, মনন শর্মা, মাশরাফি বিন মুর্তজা, সানজামুল ইসলাম ও আরিফুল ইসলাম সবুজকে। তাতে তরুণ পেসার গড়লেন দুটি রেকর্ড।

লিস্ট ‘এ’ ক্রিকেটে বাংলাদেশের সেরা বোলিংয়ের রেকর্ড এতদিন ছিল আব্দুর রাজ্জাকের দখলে। ২০০৩-০৪ মৌসুমে ঢাকায় জিম্বাবুয়ে ‘এ’ দলের বিপক্ষে ১৭ রানে ৭ উইকেট নিয়েছিলেন বাঁহাতি স্পিনার রাজ্জাক। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে সেরা বোলিংয়ের রেকর্ড ছিল ব্রাদার্সের শন উইলিয়ামসের অধিকারে। ২০১৩/১৪ মৌসুমে জিম্বাবুয়ের এই বাঁহাতি স্পিনার কলাবাগান ক্রিকেট অ্যাকাডেমির বিপক্ষে ২৫ রানে নিয়েছিলেন ৭ উইকেট।

ইনজুরির সঙ্গে অনেকদিন ধরেই লড়ছেন আরাফাত মিশুকে। যে কারণে এ ডানহাতি পেসার গত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নিউজিল্যান্ডে দলের সঙ্গী হতে পারেননি। কিন্তু মাঠে ফেরার তাড়ান তার মধ্যে ছিল সব সময়ই। হয়ত তারই ফল আজ ইতিহাস গড়েই পেলেন নোয়াখালীর এ তরুণ পেসার। একদিনে সবার রেকর্ড ছাপিয়ে উপরে উঠে গেলেন ইয়াসির আরাফাত মিশু।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে