আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > বিমান উড্ডয়নে নিরাপত্তা জোরদারে প্রধানমন্ত্রীর নির্দেশ

বিমান উড্ডয়নে নিরাপত্তা জোরদারে প্রধানমন্ত্রীর নির্দেশ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রতিচ্ছবি প্রতিবেদক:

নেপালে বিমান বিধ্বস্তের মতো ভবিষ্যতে যাতে এ ধরনের দুর্ঘটনা না ঘটে সেজন্য এয়ার সেফটি বা উড্ডয়ন নিরাপত্তা আরও জোরদার করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গত ১২ মার্চ নেপালের রাজধানী কাঠমান্ডুতে ইউএস-বাংলা এয়ারলাইন্সের উড়োজাহাজ দুর্ঘটনায় হতাহতের সার্বিক পরিস্থিতি পর্যালোচনা ও করণীয় নির্ধারণের জন্য উচ্চ পর্যায়ের এক বৈঠকে প্রধানমন্ত্রী এ নির্দেশনা দেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

এতে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব নজিবুর রহমান, সেনাবাহিনীর প্রধান আবু বেলাল মোহাম্মদ শফিউল হক, বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল আবু এসরার, পুলিশের মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাভেদ পাটোয়ারীসহ সংশ্লিষ্ট সচিব ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠকে নিহতদের স্মরণে ১৫ মার্চ একদিনের রাষ্ট্রীয় শোক পালন, ১৬ মার্চ বাদ জুমা সারাদেশের সকল মসজিদে নিহতদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনার সিদ্ধান্ত হয়।

এছাড়া আহতদের চিকিৎসা সহায়তার জন্য একটি মেডিকেল টিম (বার্ন ও অর্থোপেডিক সমন্বয়ে) যথা শিগগির নেপালে পাঠানো এবং নিহতদের পরিচয় শনাক্তের জন্য ডিএনএ নমুনা সংগ্রহের জন্য একটি টিম পাঠানোর সিদ্ধান্ত হয়।

বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে এই মর্মান্তিক ঘটনার পর সার্বিক পরিস্থিতি ধৈর্য ও সাহসের সঙ্গে মোকাবেলার আহ্বান জানিয়েছেন।

বৈঠকের শুরুতে সিভিল এভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম নাইম হাসান ঘটনা সম্পর্কে একটি পাওয়ার পয়েন্ট উপস্থাপনা প্রদান করেন।

এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে