আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > মাধ্যমিকের প্রশ্নপত্রে বিরাট কোহলি, উত্তর ব্যধ্যতামূলক!

মাধ্যমিকের প্রশ্নপত্রে বিরাট কোহলি, উত্তর ব্যধ্যতামূলক!

বিরাট কোহলি

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

জনপ্রিয়তার এতটাই শীর্ষে উঠে এসেছেন বিরাট কোহলি যে পরীক্ষাতেও তাকে নিয়ে লেখাটা ছিলো বাধ্যতামূলক। প্রশ্নের মান ১০। লিখতে হবে বিরাট কোহলির জীবনী।

অপ্রত্যাশিত বিরাটকে পেয়ে খুশি মাধ্যমিক পরীক্ষার্থীরা। ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক এতটাই জনপ্রিয় যে তাকে নিয়ে লিখতে অসুবিধা হয়নি রাজ্যের মাধ্যমিক পরীক্ষার্থীদের।

মাধ্যমিকের প্রশ্নপত্রে বিরাট কোহলি, উত্তর ব্যধ্যতামূলক

গত ১৩ মার্চ মঙ্গলবার ছিল ভারতের রাজ্যের মাধ্যমিকের ইংরেজি পরীক্ষা। ১১ লক্ষ ২৯২১ জন পরীক্ষার্থীদের প্রশ্নে বিরাটের জীবনী লেখা ছিল বাধ্যতামূলক।

প্রশ্নপত্রে বিরাটের জন্ম থেকে শুরু করে বাবার নাম, মায়ের নাম, কবে ক্রিকেট খেলা থেকে শুরু করে টেস্ট অভিষেক কবে হয়েছিল তা বলা ছিল।

কবে তিনি ভারতীয় দলের অধিনায়ক হন, রানই বা করেছেন কত, কবে পেয়েছেন পদ্মশ্রী। এইসব বিষয়গুলোর ওপর ভিত্তি করেই পরীক্ষার্থীদের লিখতে বলা হয়েছিল বিরাটের জীবনী। মাধ্যমিক পরীক্ষার শিক্ষার্থীরা খুব খুশি ও আনন্দ নিয়ে উত্তর দিয়েছে।

উল্লেখ্য, ১৯৮৮ সালের ৫ নভেম্বর দিল্লির পাঞ্জাবি পরিবারে জন্ম বিরাট কোহলির। বাবা প্রেম কোহলি ছিলেন একজন আইনজীবী। মা সরোজ কোহলির হলেন গৃহিণী। কিন্তু জতীয় দলে খেলার আগে বাবাকে হারান বিরাট। ২০০৬ সালের ১৮ ডিসেম্বর বাবা মারা যাওয়ার পরও দিল্লির হয়ে রঞ্জি ট্রফি খেলে এসে বাবার সৎকার করেছিলন ১৮ বছরের সাহসী কোহলি।

এর দুই বছর পর ২০০৮ সালে ভারতীয় দলের জার্সি পরেন কোহলি। জাতীয় দলে সুযোগ পাওয়ার পর থেকে আর পেছনে তাকাতে হয়নি বিরাট কোহলিকে। মাত্র তিন বছরের অভিজ্ঞতায় টিম ইন্ডিয়ার টেস্ট দলের কান্ডারি হয়ে ওঠেন কোহলি। ২০১৪ ভারতের অস্ট্রেলিয়া সফরের মাঝে মহন্দ্রে সিং ধোনির টেস্ট অবসরে ভারতীয় টেস্ট দলের নেতৃত্বের ব্যাটিংটা ওঠে বিরাটের হাতে। দুই বছর পর ধোনি ওয়ানডে এবং টি-২০ ফরম্যাটের নেতৃত্ব ছাড়ার পর বিরাটের হাতে ওঠে টিম ইন্ডিয়ার নেতৃত্ব।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে