আপনি আছেন
প্রচ্ছদ > আইন-মানবাধিকার > প্রধান বিচারপতির পদত্যাগের দাবিতে সুপ্রিমকোর্টে বিক্ষোভ

প্রধান বিচারপতির পদত্যাগের দাবিতে সুপ্রিমকোর্টে বিক্ষোভ

সুপ্রিমকোর্টে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসে্ন

প্রতিচ্ছবি প্রতিবেদক:

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিন আদেশ রোববার পর্যন্ত স্থগিত ও বক্তব্য না শোনায় বিক্ষোভ করেছেন বিএনপিপন্থী আইনজীবীরা। এ সময় প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের পদত্যাগের দাবি জানিয়ে সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে বিক্ষোভ মিছিল করেন তারা।

বুধবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার বিচারপতির আপিল বেঞ্চ রায় ঘোষণার পরই তারা কোর্টভবন থেকে বের হয়ে মিছিল বের করে আইনজীবী ভবন প্রদক্ষিণ করেন।

শুধু দুদকের আইনজীবী খুরশীদ আলম খানের বক্তব্য শুনে আদেশ দেয়ার পর আদালতের ভেতরেই ক্ষোভ প্রকাশ করেন বিএনপিপন্থী আইনজীবীরা।

খালেদা জিয়ার আইনজীবীর বক্তব্য না শোনায় প্রধান বিচারপতির সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন তারা। একপর্যায়ে আদালত কক্ষ থেকে ‘শেম শেম’ বলে বের হয়ে আসেন বিএনপিপন্থী আইনজীবীরা।

প্রধান বিচারপতির পদত্যাগের দাবিতে সুপ্রিমকোর্টে বিক্ষোভ

এ সময় বিএনপি নেত্রী আসিফা আশরাফী পাপিয়া, ব্যারিস্টার কায়সার কামাল, আবেদ রাজাসহ বিএনপিপন্থী জ্যেষ্ঠ আইনজীবীরা প্রধান বিচারপতির পদত্যাগের দাবিতে নানা স্লোগান দিয়ে বিক্ষোভ মিছিল করেন।

সোমবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় হাইকোর্ট খালেদা জিয়াকে চার মাসের জামিন মঞ্জুর করেন। এর পর মঙ্গলবার এ জামিন আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্র ও দুদক চেম্বার জজ আদালতে পৃথক দুটি আবেদন করেন।

শুনানি শেষে চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী কোনো আদেশ না দিয়ে আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াসহ ছয় আসামিকে দোষী সাব্যস্ত করে ঢাকার বিশেষ জজ আদালত-৫ রায় দেন।

আদালত খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেন। রায়ের দিন থেকে নাজিমউদ্দিন রোডের পুরাতন কারাগারে বন্দি রয়েছেন বিএনপি নেত্রী।

এএস/এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে