আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > মৃত্যুঞ্জয়ী প্রিথুলা; ‘ডটার অফ বাংলাদেশ’

মৃত্যুঞ্জয়ী প্রিথুলা; ‘ডটার অফ বাংলাদেশ’

 

প্রিথুলা রশিদ

প্রতিচ্ছবি প্রতিবেদক:

মৃত্যুর আগেও বাংলাদেশকে গর্বিত করে গেছেন বাঙালী কন্যা প্রিথুলা রশিদ। নেপাল ভিত্তিক বিভিন্ন গণমাধ্যমে ও সামাজিক মাধ্যমে নারীকে  তার বীরত্বের জন্য ‘ডটার অব বাংলাদেশ’ আখ্যা দিয়ে শ্রদ্ধা জানানো হয়েছে।

নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বিধ্বস্ত হওয়ার আগে ১০ নেপালি যাত্রীর প্রাণ বাঁচিয়ে নিজের জীবন দিয়ে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন বিমানটির বাংলাদেশী কো-পাইলট প্রিথুলা রশিদ। তারা সবাই এখন বেঁচে আছে।

দুর্ঘটনার পর সামাজিকমাধ্যম ফেসবুকে ‘সিকিম ম্যাসেঞ্জার’ নামে একটি পেজে প্রিথুলার মহানুভবতার কথা তুলে ধরে বলা হয়, ‘আজ নেপালি নাগরিকদের বাঁচাতে গিয়ে বাংলাদেশি কন্যা তার নিজের জীবন উৎসর্গ করেছেন। অন্যের জীবন বাঁচাতে গিয়ে কাঠমান্ডুতে আজ এই বাংলাদেশি তরুণী পাইলট মারা গেছেন।

সিকিম মেসেঞ্জার

প্রিথুলার ফেসবুক পাতা থেকে জানা যায়, তিনি ২০১৬ সালের জুলাই মাস থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্সের সঙ্গে যুক্ত। নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয় থেকে পাস করার পর তিনি আরিরাং এভিয়েশন নামে একটি প্রতিষ্ঠান থেকে বিমান চালনার ওপর ডিগ্রি নেন।

প্রসঙ্গত, সোমবার ঘটা এ দুর্ঘটনায় যাত্রী ছাড়াও বিমানটির কো-পাইলট প্রিথুলা রশিদ, ক্রু খাজা হোসেন ও ক্রু নাবিলা মারা যান। উড়োজাহাজটিতে চারজন ক্রু ও ৬৭ জন যাত্রী ছিলেন। এতে ৫০ জনের মৃত্যু হয়েছে। অন্যদিকে বেঁচে আছেন ২১ জন।

জেএস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে