আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > ট্রাম্প বাহিনীতে নতুন সংযোজন

ট্রাম্প বাহিনীতে নতুন সংযোজন

ট্রাম্প, জিনা হাস্পেল এবং মাইক পম্পেও

প্রতিচ্ছবি আন্তর্জাতিক ডেস্ক:

ট্রাম্প বাহিনীতে সংযুক্ত হল দুটি নতুন মুখ। পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসনকে বরখাস্ত করে  নতুন পররাষ্ট্রমন্ত্রী এবং গোয়েন্দা সংস্থা সিআইএ প্রধান নিয়োগ দিয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

মঙ্গলবার এক ঘোষণায় তিনি এ সিদ্ধান্ত দেন ।  নতুন পররাষ্ট্রমন্ত্রী হিসেবে নিয়োগ পেয়েছেন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার (সিআইএ)-র সাবেক পরিচালক মাইক পম্পেও। মাইক পম্পেওকে নতুন পররাষ্ট্রমন্ত্রী বানানোর পাশাপাশি গোয়েন্দা সংস্থা সিআইএ প্রধানের পদে জিনা হাস্পেলকে নিয়োগ দিয়েছেন ট্রাম্প।

এক বিবৃতিতে ট্রাম্প বলেন, সিআইএ সাবেক প্রধান মাইক পম্পেও আমাদের নতুন পররাষ্ট্রমন্ত্রী হতে যাচ্ছেন এবং তার সিদ্ধান্তে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার সিআইএ প্রধান হতে যাচ্ছেন জিনা হাস্পেল  নামক এক নারী। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তাকে সিআইএ প্রধান হিসেবে মনোনীত করেছেন। এর ফলে আমেরিকায় তিনিই হচ্ছেন প্রথম কোনো নারী গোয়েন্দা প্রধান। খবর দ্য নিউইয়র্ক টাইমস

উল্লেখ, টুইট বার্তায় মার্কিন প্রেসিডন্ট এ সিদ্ধান্তের কথা জানান। নতুন মন্ত্রী হিসেবে পম্পেও তার সফলতার স্বাক্ষর রাখবেন বলে আশাবাদ জানান মার্কিন প্রেসিডেন্ট। একই সাথে ট্রাম্প টিলারসনকে ধন্যবাদ জানান পররাষ্ট্রমন্ত্রী হিসেবে তিনি যে কাজ করেছেন, তার জন্য।

এসএইচ/ জেএস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে