আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > কাঠমান্ডুতে বিমান দুর্ঘটনায় সারাদেশে একদিনের শোক

কাঠমান্ডুতে বিমান দুর্ঘটনায় সারাদেশে একদিনের শোক

খাদ্যশস্য আমদানিতে ভারসাম্য রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রতিচ্ছবি প্রতিবেদক:

নেপালের কাঠমান্ডুতে বিমান দুর্ঘটনায় হতাহতের ঘটনায় বৃহস্পতিবার (১৫ মার্চ) সারাদেশে একদিনের “শোক দিবস” ঘোষণা করা হয়েছে।

আজ বুধবার (১৪ মার্চ) প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত এক জরুরি সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এছাড়া শুক্রবার মসজিদ মন্দিরসহ সকল ধর্মীয় প্রতিষ্ঠান ও উপাসনালয়ে দোয়া ও প্রার্থনাসভা অনুষ্ঠানের কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিব আশরাফুল আলম খোকন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বৃহস্পতিবার সারা দেশে একদিনের শোক ঘোষণা করা হয়েছে। এ ছাড়া শুক্রবার মসজিদ, মন্দির, গির্জা, প্যাগোডাসহ সব ধর্মীয় প্রতিষ্ঠান এবং উপাসনালয়ে দোয়া ও প্রার্থনার কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য, নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলার বিমানটি সোমবার স্থানীয় সময় বেলা ২টা ২০ মিনিটে অবতরণের কথা ছিল। নামার আগেই এটি বিধ্বস্ত হয়ে বিমানবন্দরের পাশের একটি খেলার মাঠে পড়ে যায়। বিমানটিতে চারজন ক্রু ও ৬৭ যাত্রী ছিল। উড়োজাহাজ বিধ্বস্ত হওয়ার ঘটনায় ২৬ বাংলাদেশিসহ ৫০ জন নিহত হন। আহত হয়ে হাসপাতালে রয়েছেন ৯ বাংলাদেশিসহ ২১ জন।

এ দুর্ঘটনার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সিঙ্গাপুর সফর সংক্ষিপ্ত করে একদিন আগেই মঙ্গলবার দেশে ফিরে আসেন। এর পর সংশ্লিষ্টদের নিয়ে বুধবার সকালে তিনি নিজের কার্যালয়ে জরুরি বৈঠকে বসেন।

এআর/ডিডিআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে