আপনি আছেন
প্রচ্ছদ > বিনোদন-সংস্কৃতি > হুমায়ূনপুত্রের পুরস্কার লাভ

হুমায়ূনপুত্রের পুরস্কার লাভ

হুমায়ূনপুত্রের পুরস্কার লাভ

প্রতিচ্ছবি বিনোদন প্রতিবেদক:

এক ঘণ্টার নাটকের জন্য চারুনীড়ম ইন্সটিটিউট ‘চারুনীড়ম টেলিভিশন কাহিনিচিত্র পুরস্কার ২০১৮’- পদক প্রদান করেছে। সেখানে ‘হোটেল আলবাট্রস’ নাটকের জন্য পরিচালক হিসেবে বিশেষ পুরস্কার ‘চিত্রকুসুম’ পেয়েছেন প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের বড় ছেলে নুহাশ হুমায়ূন।

নাটক নির্মাণের জন্য এবারই প্রথম পুরস্কৃত হলেন তিনি। রাজধানীর শাহবাগের পাবলিক লাইব্রেরির শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে অপি করিমের কাছ থেকে পুরস্কার গ্রহণ করেছেন নুহাশ।

পুরস্কার পাওয়ার পর নুহাশ হুমায়ূন বলেন, ‘হোটেল আলবাট্রস’ তিনটি ক্যাটাগরিতে পুরস্কার জিতেছে। আমি ধন্যবাদ দিতে চাই, এ নাটকের সঙ্গে যুক্ত প্রতিটি মানুষকে। সবাই এ পুরস্কারের ভাগীদার।’

নাটকটির জন্য সেরা অভিনেতা হয়েছেন সংস্কৃতিমন্ত্রী ও খ্যাতনামা অভিনেতা আসাদুজ্জামান নূর। পুরস্কার গ্রহণ করছেন আসাদুজ্জামান নূর নিজেও।

চারুনীড়ম টেলিভিশন কাহিনিচিত্র পুরস্কার ২০১৭ ও ২০১৮ এক সঙ্গে প্রদান করা হয় এ অনুষ্ঠানে।

২০১৮ সালের বিজয়ীরা হলেন

চিত্রকুসুম (অভিনয়): শার্লিন ফারজানা (দাস কেবিন), চিত্রকুসুম (পরিচালক)–নুহাশ হুমায়ূন (হোটেল আলবাট্রস), শ্রেষ্ঠ কাহিনিচিত্র: (গোল্ডেন এ প্লাস), শ্রেষ্ঠ পরিচালক: গৌতম কৈরি (শেষটা একটু অন্যরকম), শ্রেষ্ঠ অভিনেতা: আসাদুজ্জামান নূর (হোটেল আলবাট্রস), শ্রেষ্ঠ অভিনেত্রী: দীপান্বিতা মার্টিন (গোল্ডেন এ প্লাস), শ্রেষ্ঠ কাহিনিকার: আবু শাহেদ ইমন (গোল্ডেন এ প্লাস), শ্রেষ্ঠ চিত্রনাট্যকার: মেসবাহ উদ্দিন সুমন (মায়া), শ্রেষ্ঠ চিত্রগ্রাহক: নাজমুল হাসান (মায়া), শ্রেষ্ঠ চিত্র সম্পাদক: বাশার জর্জিস (হোটেল আলবাট্রস), শ্রেষ্ঠ রূপ সজ্জাকারী: খলিল (মায়া) ও শ্রেষ্ঠ আবহ সংগীতকার-রাশিদ শরীফ শোয়েব (মার্চ মাসে শুটিং)।

২০১৭ সালের বিজয়ীরা

চিত্রকুসুম পুরস্কার (অভিনয়): নাজিয়া হক অর্ষা (রূপকথার গল্প), চিত্রকুসুম(পরিচালক)– সেরনিয়াবাদ শাওন (লিফলেট), শ্রেষ্ঠ কাহিনিচিত্র: মিছিলের মুখ (আবু হায়াত মাহমুদ), শ্রেষ্ঠ পরিচালক: গোলাম সোহরাব দোদুল (ডুয়েল প্লে), শ্রেষ্ঠ অভিনেতা: তারিক আনাম খান (মিছিলের মুখ), শ্রেষ্ঠ অভিনেত্রী: বিপাশা হায়াত (ডুয়েল প্লে), শ্রেষ্ঠ কাহিনিকার: মাসুদ হাসান উজ্জ্বল (ফসিলের কান্না), শ্রেষ্ঠ চিত্রনাট্যকার: মাসুম শাহরীয়ার (মিছিলের মুখ), শ্রেষ্ঠ চিত্রগ্রাহক: কামরুল ইসলাম শুভ (ফসিলের কান্না), শ্রেষ্ঠ চিত্র সম্পাদক: বাশার জর্জিস (শেষ আড্ডা), শ্রেষ্ঠ রূপ সজ্জাকারী: জাহাঙ্গীর মেহদী (অনুরণন), শ্রেষ্ঠ আবহ সংগীতকার: তানভীর আলম সজীব,

পুরস্কার প্রদানের আগে ৫ মার্চ থেকে ১০ মার্চ পর্যন্ত চলে বিভিন্ন চ্যানেলে প্রচারিত সেরা ২৪টি কাহিনিচিত্রর প্রদর্শন। প্রদর্শনী থেকে ১২টি বিভাগে ৬০ জন শিল্পী ও কলাকুশলী মনোনয়ন পান। মনোনীত থেকে শিল্পী ও কলাকুশলীকে এ পুরস্কার প্রদান করা হলো। আর এ প্রক্রিয়ায় বিচারকের দায়িত্ব পালন করেছেন সাইদুল আনাম টুটুল, মানজারে হাসিন মুরাদ ও গাজী রাকায়েত।

এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে