আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > আবারো পাকিস্তানে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট!

আবারো পাকিস্তানে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট!

পাকিস্তান ক্রিকেট টিম

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

আবারো আন্তর্জাতিক ক্রিকেটের আসর বসতে যাচ্ছে পাকিস্তানে। জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কার পর এবার সীমিত ওভারের ম্যাচ খেলতে পাকিস্তান যেতে রাজি হয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি এ তথ্য নিশ্চিত করেন।

শেঠি জানিয়েছেন, আগামী এপ্রিলে ৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে পাকিস্তান আসবে হোল্ডারের নেতৃত্বাধীন ক্যারিবীয় দল। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা করে সিরিজের সময়সূচিও নির্ধারণ করে ফেলেছে পিসিবি। ম্যাচগুলো আগামী ১, ২ ও ৪ এপ্রিল অনুষ্ঠিত হবে। তবে লাহোরে খেলতে রাজি না হওয়ায়, সবগুলো ম্যাচ হবে পাকিস্তানের সবচেয়ে জনবহুল শহর করাচিতে। চলতি মৌসুমের পিএসএলের বেশ কয়েকটি ম্যাচও এ শহরে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এদিকে আইসিসির পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা দেখভালের জন্য একটি বিশেষ দলও এ সময় আসবে বলে জানানো হয়েছে।

২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা ক্রিকেট দলের বাসে সন্ত্রাসী হামলার পর থেকেই পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট একরকম হচ্ছে না বললেই চলে। আফগানিস্তান ও জিম্বাবুয়ে ছাড়া এই সময়ে পাকিস্তানে অন্য কোনো দল ক্রিকেট খেলতে যায়নি। তা ছাড়া ২০১৫ সালে জিম্বাবুয়ে দলের পাকিস্তান সফরের সময় গাদ্দাফি স্টেডিয়ামের মাত্র ৮০০ মিটার দূরে বোমা বিস্ফোরণে মারা যায় দুজন। সে দেশে গিয়ে তাই ক্রিকেট খেলাটা খুব একটা নিরাপদ মনে করছে না কোনো দলই। তবে এই হামলার পর তৃতীয়বারের মতো কোন আন্তর্জাতিক ক্রিকেট দল পাকিস্তানে যেতে রাজি হলো।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে