আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > দেশে ফিরেই কোচ পাচ্ছে টাইগাররা

দেশে ফিরেই কোচ পাচ্ছে টাইগাররা

বাংলাদেশ ক্রিকেট টিম

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

প্রধান কোচ ছাড়াই হোমগ্রাউন্ডে তিন জাতি ওয়ানডে, টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলেছে বাংলাদেশ। কোচ ছাড়াই চলছে টাইগারদের নিদাহাস ট্রফির অভিযান। সেখানে ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পালন করছেন পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ।

তবে কোচ ছাড়া আর বেশি দিন পথ চলতে হচ্ছে না মুশফিক-তামিমদের। শ্রীলংকায় তিন জাতি টি-টোয়েন্টি সিরিজ শেষেই দীক্ষাগুরু পাচ্ছেন তারা। জানালেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন।

নাজমুল হাসান জানালেন, কোচ ছাড়া আর কোনো সিরিজ খেলবে না ছেলেরা। আসছে এপ্রিলেই উপযুক্ত ব্যক্তির কাঁধে তাদের দায়িত্বটা বুঝিয়ে দেয়া হবে। চলতি সিরিজের পরই তা চূড়ান্ত করব।

কাকে কোচ হিসেবে নিয়োগ দিচ্ছেন? তিনি কী এশিয়ান নাকি অন্য অঞ্চলের? এসবের জবাবে রহস্য রেখে দিয়েছেন বিসিবি বস, আমরা দেখেশুনে কয়েকজনকে সাক্ষাৎকারের জন্য ডেকেছি। তবে কোচ কে হচ্ছেন-তা বলা মুশকিল। শুধু একটি দেশ থেকেই কোচ নিয়োগ দেয়া হচ্ছে না। একেকজন একেক দেশের। এটুকু বলতে পারি, শ্রীলংকার কেউ থাকছে না বলে জানান পাপন।

চন্ডিকা হাথুরুসিংহের বিদায়ের পর প্রায় তিনমাস কেটে গেছে। গেল নভেম্বর মাসে বাংলাদেশের প্রধান কোচের দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন চন্ডিকা হাথুরুসিংহে। পরে প্রধান কোচ পদের চাহিদাপত্র দিয়ে আন্তর্জাতিক বিজ্ঞাপন দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু এর পরও কোচ চূড়ান্ত করতে পারেনি তারা।

দেশের মাটিতে ত্রিদেশীয় টুর্নামেন্ট এবং শ্রীলংকার বিপক্ষে সিরিজে দল খেলেছে প্রধান কোচ ছাড়াই। কোচের পদে না থাকলেও প্রতীকী দায়িত্বে ছিলেন টেকনিক্যাল ডিরেক্টর হয়ে খালেদ মাহমুদ সুজন। পাশাপাশি দলের দেখভাল করেছেন সহকারী কোচ রিচার্ড হ্যালসেল। এরপর শ্রীলংকায় ত্রিদেশীয় নিদাহাস ট্রফিতে অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব পেয়েছেন বোলিং কোচ কোর্টনি ওয়ালশ।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে