আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > রুশ গুপ্তচর হত্যাচেষ্টা: ২৪০ প্রত্যক্ষদর্শী

রুশ গুপ্তচর হত্যাচেষ্টা: ২৪০ প্রত্যক্ষদর্শী

রুশ গুপ্তচর সের্গেই স্ক্রিপাল ও তার মেয়ে ইউলিয়া

প্রতিচ্ছবি আন্তর্জাতিক ডেস্ক:

পক্ষত্যাগী সাবেক রুশ গুপ্তচর সের্গেই স্ক্রিপাল ও তার মেয়ে ইউলিয়াকে হত্যাচেষ্টার তদন্ত দ্রুত গতিতে এগুচ্ছে বলে জানিয়েছেন ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাম্বার রুড। এরই মধ্য পুলিশ ২৪০ জনের বেশি প্রত্যক্ষদর্শীকে সনাক্ত করেছে; খুঁজে পাওয়া ২০০-রও বেশি নমুনা প্রমাণও খতিয়ে দেখছেন তারা।

শনিবার সরকারি জরুরি কমিটি কোবরার বৈঠক শেষে রুড পুলিশের পেশাদারিত্বের প্রশংসা করেছেন বলে খবর বিবিসি’র।

“পুলিশ দ্রুতগতি ও পেশাদারিত্বের সঙ্গে কাজ করছে। এই তদন্তের লক্ষ্য হচ্ছে জনগণকে নিরাপদে রাখা; আমরা সব প্রমাণ সংগ্রহ করছি যেন এরপর যদি কিছু আসে, কি করা উচিত আমরা পরিষ্কার থাকবো,” কোবরার বৈঠক শেষে বলেন রুড।

হত্যাচেষ্টার সঙ্গে জড়িতদের সনাক্ত করতে সরকার সর্বোচ্চ চেষ্টা করছে বলেও জানান তিনি। পুলিশের কাউন্টার টেররিজম বিভাগের আড়াইশরও বেশি সদস্য ‌’বড় ধরনের তদন্তে’ কাজ করছে, বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

প্রসঙ্গত, গত ৪ মার্চ সলসবারির উইল্টশায়ারের একটি বেঞ্চে ৬৬ বছর বয়সী পক্ষত্যাগী সাবেক রুশ গুপ্তচর সের্গেই স্ক্রিপাল ও তার ৩৩ বছর বয়সী মেয়ে ইউলিয়াকে সংজ্ঞাহীন অবস্থায় উদ্ধার করা হয়।

তাদের ওপর নার্ভ গ্যাস ব্যবহার করা হয়েছিল বলে পরে পুলিশ নিশ্চিত করে; তদন্তে সহায়তার জন্য শুক্রবার সেনা, রাজকীয় নৌ ও বিমানবাহিনীসহ সশস্ত্র বাহিনীর ১৮০ কর্মকর্তাকে ঘটনাস্থলে মোতায়েন করা হয়।

জেএস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে