আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > ৪ রানে ৫ উইকেট; পিসিএলের নতুন ‘আফ্রিদি’

৪ রানে ৫ উইকেট; পিসিএলের নতুন ‘আফ্রিদি’

শাহিন শাহ আফ্রিদি

প্রতিচ্ছবি ক্রীড়া ডেস্ক:

১৩ ওভারে ৯৩ রান। দলের ষষ্ঠ বোলার হিসেবে পরের ওভারে তার হাতে বল তুলে দিলেন লাহোর কালান্দার্স অধিনায়ক বেন্ডন ম্যাককালাম! আর এরপরই কী জাদুটাই না দেখালেন আফ্রিদি। তার বোলিং তোপে মাত্র ১৭ রানে শেষ ৮ উইকেট হারিয়েছে মুলতান। অলআউট হয়েছে ১১৪ রানেই।

আর শেষ পর্যন্ত পাকিস্তান সুপার লিগে সপ্তম ম্যাচে এসে জিতল লাহোর। মাত্র ৪ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় তারা। আর ৪ রান দিয়ে ৫ উইকেট পেয়ে জয়ের নায়ক আফ্রিদি।

এ আফ্রিদি মারকুটে ব্যাটসম্যান শহীদ আফ্রিদি নন। তিনি শাহিন শাহ আফ্রিদি। ১৭ বছর বয়সী এ পেসার এখন দুবাইয়ে চলমান পিএসএলের এখন নতুন ‘শাহেন শাহ’।

শাহিন আফ্রিদি পুরো ৪ ওভার বোলিং করার সুযোগই পাননি। ২ বল বাকি ছিল। তাতে ১ মেডেন দিয়ে মাত্র ৪ রান! তবে কি পাকিস্তান নতুন বোলিং তারকা পেয়ে গেল? খুব বেশি উচ্ছ্বসিত এখনই না হলে ভালো। আগের তিন ম্যাচে বল হাতে সুবিধা করতে পারেননি। উইকেটই পাননি। এরপর তো দল থেকে বাদই পড়লেন। আজ ফিরলেও বল হাতে পাচ্ছিলেন না। ব্যাট হাতে কিছু করার সুযোগ নেই, ১০-১১–তে নামেন। যা করার বল হাতেই করতে হতো।

১৪তম ওভারে বল পেয়েও তেমন কিছু করতে পারেননি। তবে দিয়েছিলেন ২ রান। এ কারণে হয়তো আবার বল পেয়েছিলেন। তখনই জীবনের সেরা বোলিংটা শুরু করলেন। নিজের দ্বিতীয় ওভারে কোনো রান না দিয়ে নিলেন ৩ উইকেট! তৃতীয় ওভারে ১ রান। শেষ ওভারে ১ রান দিয়ে ২ উইকেট।

নাম ছাড়া শহীদ আফ্রিদির সঙ্গে আর কিছুতে মিল নেই। তিনি বাঁহাতি। আবার স্পিনারও নন। ব্যাটিংয়ে আফ্রিদির অন্য রূপটা পেয়েছেন। এবার তিন ইনিংসে মেরেছেন দুটি ডাক! অন্যটিতে ১ রান করে আউট না হলে ডাকের হ্যাটট্রিকটা হয়ে যেত।

নামের মিলের কারণটা সম্ভবত শাহিনও খাইবার প্রদেশের। এখানে আফ্রিদি পরিচয়টা বেশ বড়ই। কিছুদিন আগে খেলেছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। বয়সও কম। যদি নিজের এই বোলিং–জাদু আরও দেখাতে পারেন, এক আফ্রিদির শূন্যতা আরেক আফ্রিদিতে পূরণের স্বপ্ন দেখতে পারে পাকিস্তান।

এমএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে