আপনি আছেন
প্রচ্ছদ > অপরাধ > ভিএনসি শিক্ষার্থীর শ্লীলতাহানির ভিডিও ফুটেজ; ব্যবস্থা নেয়ার আশ্বাস

ভিএনসি শিক্ষার্থীর শ্লীলতাহানির ভিডিও ফুটেজ; ব্যবস্থা নেয়ার আশ্বাস

আসাদুজ্জামান খাঁন কামাল

প্রতিচ্ছবি প্রতিবেদক:

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, ‘বুধবার বাংলামটরে ভিকারুননিসা নূন স্কুলের (ভিএনসি) শিক্ষার্থীকে হয়রানির ঘটনার ভিডিও ফুটেজ হাতে এসেছে। দোষীদের শাস্তির আওতায় আনা হবে।’

বৃহস্পতিবার (৮ মার্চ) সকাল সাড়ে ১১টার দিকে এক আলোচনা সভা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

এ ঘটনা ছাড়াও গতকাল ঢাকার বিভিন্ন প্রান্তে ঘটা আরো অনেক নারীদের শ্লীলতাহানির শিকার হতে হয়। এ নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী  বলেছেন, ৭ মার্চের সমাবেশকে কেন্দ্র করে নারীদের শ্লীলতাহানির ভিডিও ফুটেজ হাতে এসেছে। তিনি বলেন, ‘ফুটেজ দেখে ব্যবস্থা নেয়া হবে। অপরাধী যে দলেরই হোক ছাড় দেয়া হবে না।’

এর আগে রাজধানীর সিরডাপ মিলনায়তনে ব্র্যাক স্কুল অব পাবলিক হেলথের আয়োজনে ‘প্রোমোটিং এডোলসেন্ট নিউট্রিশন’ শীর্ষক আলোচনা সভায় তিনি বক্তব্য রাখেন।

বুধবার ঐতিহাসিক ৭ মার্চের সোহরাওয়ার্দী উদ্যানের জনসভাকে কেন্দ্র করে রাজধানীর শাহবাগের আশপাশের বিভিন্ন এলাকায় ইভটিজিং ও নারীদের ওপর যৌন হয়রানির অভিযোগের খবর ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে। বিভিন্ন ফেসবুক আইডি থেকে প্রকাশিত এ ধরনের অভিযোগের পরিপ্রেক্ষিতে ঘটনাগুলো সত্য নাকি উদ্দেশ্যপ্রণোদিতভাবে ছড়ানো হচ্ছে তা নিয়েও প্রশ্ন তোলা হয়েছে। আবার অনেকেই বিষয়গুলো খতিয়ে দেখতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানিয়েছেন।

ভিএনসি শিক্ষার্থীর শ্লীলতাহানির ভিডিও ফুটেজ; ব্যবস্থা নেয়ার আশ্বাস

শ্লীলতাহানির শিকার হওয়া ভিকারুননিসা নূন স্কুলের (ভিএনসি) ওই শিক্ষার্থী তার এক ফেসবুক পোস্টে লেখেন- ‘ভালো আছি, সুস্থ আছি। পোস্টটা অনলি মি করেছি, কারণ পোস্টটা রাজনৈতিক উস্কানিমূলকভাবে শেয়ার করা হচ্ছিল। আমি কোনও রাজনৈতিক উদ্দেশ্যে পোস্টটা দেইনি। প্লাস আমার কলেজকে জড়ানো হচ্ছিল এ ব্যাপারে। ব্যাপারটার সাথে আমার কলেজের কোনও সম্পর্ক নাই।’ এ পোস্ট নিয়ে ফেসবুকে পক্ষে-বিপক্ষে আলোচনা চলতে থাকে।

এমএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে