আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > কমছে ট্রাম্প বাহিনীর সদস্য!

কমছে ট্রাম্প বাহিনীর সদস্য!

ট্রাম্পের শীর্ষ অর্থনৈতিক উপদেষ্টা গ্যারি কন

প্রতিচ্ছবি আন্তর্জাতিক ডেস্ক:

এবার পদত্যাগ করতে যাচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শীর্ষ অর্থনৈতিক উপদেষ্টা গ্যারি কন। গত মঙ্গলবার হোয়াইট হাউস থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

গত কয়েকদিন ধরে ট্রাম্প প্রশাসনের উচ্চপদস্থ অনেকেই বিদায় নিয়েছেন। সে ধারাবাহিকতায় এখন শীর্ষ অর্থনৈতিক উপদেষ্টাও পদত্যাগ করতে যাচ্ছেন। তবে তিনি কবে পদত্যাগ করবেন সে ব্যাপারে নির্দিষ্টভাবে কিছু জানা যায় নি ।

হোয়াইট হাউজ থেকে দেওয়া এক বিবৃতিতে জানানো হয়, গ্যারি কোন দেশের জন্য কাজ  করার বিষয়টিকে বেশ সম্মানের বলে মনে করেন। গত বছর প্রেসিডেন্ট ট্রাম্প যে কর সংস্কার করেছিলেন সেখানে গ্যারি’র  ভূমিকা ছিল চোখে পড়ার মতো।

সম্প্রতি ট্রাম্পের ঘোষিত বাণিজ্য যুদ্ধ নীতির তীব্র বিরোধী ছিলেন তিনি। ইউরোপ থেকে স্টিল ও অ্যালুমিনিয়াম আমদানিতে উচ্চহারে শুল্ক আরোপের বিপক্ষেও অবস্থান নেন এ অর্থনীতিবিদ।

মুক্তবাণিজ্যের নীতিতে অটল থাকায় ট্রাম্পের সাথে সম্প্রতি সম্পর্কের অবনতি ঘটে গ্যারি’র।  তবে অর্থনৈতিক উপদেষ্টা হিসেবে গ্যারি’র ভূমিকার প্রশংসা করেছেন প্রেসিডেন্ট ট্রাম্প ।

পদত্যাগ প্রসঙ্গে এক টুইট বার্তায় ট্রাম্প বলেন, ‘হোয়াইট হাউজে কোনো বিশৃঙ্খলা নেই, কিন্তু কিছু লোক আছেন যাদের তিনি পরিবর্তন করতে চান’। খবর দ্য নিউইয়র্ক টাইমস

প্রসঙ্গত, আন্তর্জাতিক বাণিজ্য নীতিতে মতবিরোধের জের ধরেই পদত্যাগের ঘোষণা দিলেন ট্রাম্পের এ শীর্ষ অর্থনৈতিক উপদেষ্টা।

এসএইচ/ জেএস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে