আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > শরীর গঠনে তারাই সেরা এবারের ‘মিস্টার ঢাকা’

শরীর গঠনে তারাই সেরা এবারের ‘মিস্টার ঢাকা’

শরীর গঠনে তারাই সেরা এবারের ‘মিস্টার ঢাকা’
ইমরান (বাঁ থেকে তৃতীয়), শিমুল (বাঁ থেকে চতুর্থ), মামুন (বাঁ থেকে পঞ্চম)

প্রতিচ্ছবি ক্রীড়া প্রতিবেদক:

পুরো বিশ্ব জুড়েই যুবাদের মাঝে শরীর গঠন চমকপ্রদ একটি খেলার নাম। বছরব্যাপী তারা নিজের তৈরীতে ঘাম ঝড়িয়ে থাকেন বিভিন্ন জিমে। সদ্য সমাপ্ত এবারের মিস্টার ঢাকা, মাস্টার ঢাকা উন্মুক্ত বডিবিল্ডিং চ্যাম্পিয়নশিপ-২০১৮তে ৮০ কেজি ও ৭৫ কেজি ওজন শ্রেনীতে এই খেতাব অর্জন করে এ খেলার আইকন হয়ে উঠেছেন মোঃ আতিকুর রহমান শিমুল  ও মোঃ আল-আমিন শরীফ।

ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় আয়োজিত এবারের প্রতিযোগীতায় সর্বোচ্চ সম্মাণীয় ৮০ কেজির ‘মিস্টার ঢাকা’ টাইটেল পাওয়া শিমুল অংশ নেন গ্রিন রোডের ফ্লেক্স ফিটনেস জিম থেকে। এ বিভাগে দ্বিতীয় স্থান অর্জন করেন এলিট বডি ফিটনেস সেন্টারের ইমরানুল হক ইমরান। বাংলাদেশ সেনাবাহিনী’র আব্দুল্লাহ আল মামুন হন তৃতীয়। ৮০ কেজির পরের তিনটি স্থান দখল করেন যথাক্রমে মোঃ রাজীব হক রোমেল, মোঃ রানা আহম্মেদ ও অজিত চন্দ্র বর্মন।

প্রতিযোগিতার বিষয়ে ওয়ালটন মিস্টার ঢাকা ও মাস্টার ঢাকা শরীরগঠন প্রতিযোগিতার সদস্য সচিব মো. নুরুল ইসলাম খান নাঈম বলেন, ‘এই প্রতিযোগিতায় বাংলাদেশের বিভিন্ন প্রান্তের বডিবিল্ডার অংশ নিয়েছে। ভালো ভাবে এটি শেষ করতে পারায় আমি কৃতজ্ঞ।’

ইমরানুল হক ইমরান

সাবেক বডি বিল্ডার ও বডি বিল্ডিং চ্যাম্পিয়নশিপের বিচারক প্যানেলের সদস্য আকরামুল হক মিন্টু’র ছেলে ইমরান প্রতিচ্ছবিকে বলেন, ‘শরীর গঠন আমাদের দেশে ধীরে ধীরে জনপ্রিয় হয়ে উঠছে। তবে এখানে ব্যক্তিগতভাবে আমার অনুপ্রেরণা আমার বাবা। উনি নিজে সাবেক একজন বডি বিল্ডার এখন বিভিন্ন প্রতিযোগীতার বিচারকের দায়িত্ব পালন করছেন। ছোট বেলা থেকেই তাই শরীর গঠনের প্রতি ঝোঁক ছিল। এবার আমি এলিট বডি ফিটনেস থেকে অংশ নিয়েছি; এছাড়া আমি নিজেও নিউ স্টার নামে একটি জিম পরিচালনা করি। আরো ভালো করার চেষ্টা অব্যহত থাকবে। আশা করছি পরের বছর প্রথম স্থানটি নিজের করে নিতে পারব।’

৭৫ কেজি শ্রেনীতে মিস্টার ঢাকা মোঃ আল-আমিন শরীফ

২ থেকে ৪ মার্চ অনুষ্ঠিত এবারের আসরে ৭৫ কেজিতে দ্বিতীয় স্থান অর্জন করেন ফিটনেস আয়রন জিমের আইনাল হক। পরের দুটি স্থান দখল করেন বাংলাদেশ সেনাবাহিনীর যথাক্রমে মোঃ সুজন আলী ও মোঃ শাহীনুর ইসলাম। ৭৫ কেজিতে পঞ্চম ও ষষ্ঠ হয়েছেন মোঃ ইব্রাহিম খলিল উল্লাহ এবং সবুজ।

প্রসঙ্গত, মিস্টার ঢাকা ক্যাটাগোরিতে সাতটি ওজন শ্রেণিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ওজন শ্রেণিগুলো হল ৫৫ কেজি, ৬০ কেজি, ৬৫ কেজি, ৭০ কেজি, ৭৫ কেজি, ৮০ কেজি ও ৮০+ কেজি। অন্যদিকে মাস্টার ক্যাটাগোরিটি ছিল সকলের জন্য উন্মুক্ত।

এমএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে