আপনি আছেন
প্রচ্ছদ > আইন-মানবাধিকার > সাবেক পররাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে অর্থ পাচার মামলার আদেশ ৮ তারিখ

সাবেক পররাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে অর্থ পাচার মামলার আদেশ ৮ তারিখ

সাবেক পররাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে

প্রতিচ্ছবি প্রতিবেদক:

দুদকের দায়ের করা মামলায় সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও তার পরিবারের বিরুদ্ধে অর্থ পাচার মামলায় পুনঃতদন্ত হবে কি না এ বিষয়ে আদেশের জন্য ৮ তারিখ দিন ধার্য করেছেন আপিল বিভাগ।

মঙ্গলবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার সদস্যের আপিল বেঞ্চ এ দিন ধার্য করেন।

আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। মোরশেদ খানের পক্ষে শুনানিতে ছিলেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ ও আহসানুল করীম। দুদকের আইনজীবী খুরশিদ আলম খান বলেন, হাইকোর্ট মামলাটি পুনঃতদন্ত করতে নির্দেশ দিয়েছিলেন। এর বিরুদ্ধে মোরশেদ খান লিভ টু আপিল করেছিলেন। যার ওপর আদেশের জন্য বৃহস্পতিবার দিন ঠিক করেছেন আপিল বিভাগ।

প্রসঙ্গত, অর্থ পাচারের অভিযোগে ২০১৩ সালে এম মোরশেদ খান, তার স্ত্রী নাসরিন খান ও ছেলে ফয়সাল মোরশেদ খান সহ তিনজনের নামে একটি মামলা হয়। মামলার পরিপ্রেক্ষিতে ২০১৫ সাল পর্যন্ত তাদের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ ছিলো। এ মামলায় ২০১৫ সালে দুদক চূড়ান্ত প্রতিবেদন দেয়। এরপর আদালত তাদেরকে অব্যাহতি দিলে মোরশেদ খানসহ তিনজনের অ্যাকাউন্ট খুলে দেওয়া হয়। আদালতের অব্যাহতি আদেশের পর ঢাকার বিশেষ আদালতে দুদকের পক্ষ থেকে নারাজি আবেদন করা হলে সেটি খারিজ হয়ে যায়। বিচারিক আদালতের এ খারিজ আদেশের বিরুদ্ধে দুদক হাইকোর্টে একটি রিভিশন আবেদন করে।

এ আবেদনের শুনানি নিয়ে ২০১৬ সালের ৫ জুন ব্যাংক হিসাব জব্দের আদেশ দিয়ে রুল জারি করেন হাইকোর্ট। ১ সেপ্টেম্বর এ রুলের শুনানি শেষে হাইকোর্ট ৯ নভেম্বর রায় ঘোষণার জন্য দিন ধার্য করেন। ২০১৬ সালের ৯ নভেম্বরের রায়ে মামলাটি পুনঃতদন্তের নির্দেশ দেন হাইকোর্ট।

এএস/ জেএস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে