আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > ইনজুরিতে নেইমার, দ্বন্দ্বে ব্রাজিল-পিএসজি!

ইনজুরিতে নেইমার, দ্বন্দ্বে ব্রাজিল-পিএসজি!

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

পিএসজির হয়ে দারুণ সময় কাটছিল ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারের। কিন্তু তার ইনজুরি নিয়ে দ্বন্দে জড়িয়েছে তার জাতীয় দল ব্রাজিল ও ক্লাব পিএসজি। এ কথা শোনা গিয়েছিল অনেক অাগে থেকেই। যতই দিন গড়াচ্ছে, তার ইনজুরি নিয়ে নাকি ষড়যন্ত্রের আকার বেশি পরিমাণে ধারণ করছে। এ খবর জানিয়ে বিশ্ব ফুটবল অঙ্গনে শোরগোল ফেলেছে প্রভাবশালী ক্রীড়া সংবাদমাধ্যম ‘এল একুইপ’।

ফরাসি সংবাদমাধ্যমটির থেকে জানা যায়, নেইমারের পায়ের ইনজুরি যতটা না, তার চেয়েও বেশি ভয়াবহ করে বর্ণনা করেছেন ব্রাজিল জাতীয় দলের চিকিৎসক রদ্রিগো লাসমার। আসন্ন রাশিয়া বিশ্বকাপে তাকে সতেজ পেতেই এমন ভনিতার আশ্রয় নিয়েছেন তারা।

ইনজুরির পর পিএসজি প্রাথমিক বিবৃতিতে জানিয়েছিল, নেইমারের চোট খুব একটা গুরুতর নয়। মঙ্গলবার চ্যাম্পিয়নস লিগের বাঁচামরার ম্যাচেই রিয়ালের বিপক্ষে তার খেলার ব্যাপারে আশাবাদী ছিল প্যারিসের ক্লাবটি।

কিন্তু ইনজুরির নিয়ে ব্রাজিলে ফেরার পর জাতীয় দলের চিকিৎসক লাসমার দাবি করেন, ব্রাজিল যুবরাজের ইনজুরি জটিল। তা থেকে তাকে পুরোপুরি সেরে উঠতে তিন মাস লাগবে।

 

এল একুইপের ভাষ্য, নেইমারকে ট্রাম্প কার্ড বানিয়ে ফের বিশ্ব মঞ্চের শিরোপা ঘরে তুলতে চায় ব্রাজিল। এ জন্য পুরোপুরি ফিট ও সতেজ গোলমেশিনকে তাদের দরকার। তাই বাকি মৌসুমে পিএসজির হয়ে তাকে খেলতে না দেয়ার কারণে এমন কথাবার্তা ছুড়েছে ওই চিকিৎসক। তার যতটা না বিশ্রাম দরকার, এর চেয়েও বেশির কথা বলেছেন তিনি।

তাছাড়া চ্যাম্পিয়নস লিগ জিতে ইউরোপের ফুটবলে শ্রেষ্ঠত্ব প্রতিষ্ঠার লক্ষ্যেই নেইমারকে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোতে দলে ভেড়ায় পিএসজি। তাই তাঁরা এই আসরের শেষ ষোলোর গুরুত্বপূর্ণ ম্যাচে নেইমারের উপস্থিতি আশা করছিল। কিন্তু ব্রাজিল দলের চিকিৎসকের এমন কথা বিশ্বাস করতে পারেনি দলটি। তারপর থেকে চলে আসছে এই বাকযুদ্ধ। আর এল একুইপ যেন সেই যুদ্ধ আরও উস্কে দিল।

এদিকে ফরাসি লিগ ওয়ানে টেবিল টপার পিএসজি। চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় রাউন্ডের প্রথম লেগে রিয়ালের কাছে ৩-১ গোলে হেরে যায় দ্য পারিসিয়ানরা। ফিরতি লেগে নেইমারকে ঘিরে সেই বদলা নিতে চেয়েছিলেন তারা। এখন তাকে ছাড়া দলের অন্যরা তা কতটুকু বাস্তবায়ন করতে পারেন সেটিই দেখার। অপরদিকে আগামী ১৪ জুন রাশিয়ায় বসবে ফুটবল বিশ্বকাপের ২১তম আসর। ফুটবলের বিশ্ব মঞ্চে নেইমারের খেলার ব্যাপারে আশাবাদী লাসমার।

গত শনিবার রাতে বেলো হরিজন্তে হাসপাতালে নেইমারের সফল অস্ত্রোপচার হয়েছে বলে গণমাধ্যমে এসেছে। রোববার সকালে হাসপাতাল ত্যাগ করেছেন। এখন রিও ডি জেনিরোয় নিজের বিলাসবহুল বাড়িতে থাকবেন তিনি। এখানেই তার পুনর্বাসন প্রক্রিয়া চলবে।

গত রোববার ফরাসি লিগে মার্সেইয়ের বিপক্ষে ৩-০ গোলের উড়ন্ত জয় পায় পিএসজি। এতে টাইটেল রেসে এগিয়ে যায় প্যারিসের দলটি। তবে ওই দিনই দুঃসংবাদ ধেয়ে আসে, নেইমারের পায়ের ডান পাতার পঞ্চম মেটা টারসাল হাড় ভেঙে যায়।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে