আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > ‘ড. জাফর ইকবালের উপর হামলা স্বপ্রণোদিত’

‘ড. জাফর ইকবালের উপর হামলা স্বপ্রণোদিত’

‘ড. জাফর ইকবালের উপর হামলা স্বপ্রণোদিত’

প্রতিচ্ছবি প্রতিবেদক:

ফয়জুর রহমান স্বপ্রণোদিত হয়ে জঙ্গিবাদে জড়িয়েছে এবং জনপ্রিয় লেখক ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের উপর হামলা করেছে।

সোমবার রাজধানীর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে মাদক ও সন্ত্রাসবিরোধী এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পুলিশ মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী এসব কথা বলেন।

এসময় আইজিপি বলেন, আমরা তার সম্পর্কে বিস্তারিত জানার চেষ্টা করছি। নেপথ্যে আরও কারো ইন্ধন, পরিকল্পনাকারী, সহায়তাকারী যেই থাকুক না কেন তাকে খুঁজে বের করা হবে।

তিনি বলেন, ড. জাফর ইকবাল পুলিশ পরিবারের সন্তান। তার বাবা অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা ছিলেন। আমরা তার উপর বর্বরোচিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। ঘটনার পরপর তার সাথে ফোনে কথা বলেছি। ঢাকায় দেখতে গিয়েছি। মাননীয় প্রধানমন্ত্রী তার চিকিৎসায় তাৎক্ষণিক ব্যবস্থা নেয়ায় ধন্যবাদ জানাচ্ছি। মাননীয় প্রধানমন্ত্রী সার্বক্ষণিক ড. জাফর ইকবালেল খোঁজ খবর রাখছেন।

আইজিপি বলেন, আমরা ড. জাফর ইকবালের উপর হামলাকারী ফয়জুরকে গ্রেফতার করেছি। তদন্ত শুরু হয়েছে। তাকে বেশিক্ষণ জিজ্ঞাসাবাদ করার সুযোগ পাইনি। কারণ সে অসুস্থ। তবে তার সম্পর্কে জানার চেষ্টা চলছে। যে কারণে তার পরিবার ও নিকট আত্মীয়-স্বজনদের জিজ্ঞাসাবাদ করতে হেফাজতে নেয়া হয়েছে। আমরা অবশ্যই এ ঘটনার রহস্য উদঘাটন করবো। এর পেছনে যারাই জড়িত কিংবা সহায়তাকারী থাকুক না কেন, সম্পৃক্তদের সবাইকে আইনের আওতায় নিয়ে আসা হবে।

আমরা প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে ও আত্মীয়-স্বজনদের তথ্যে জানতে পেরেছি, হামলাকারী নিজে থেকে (স্বপ্রণোদিত) জঙ্গিবাদে প্রভাবিত হয়েছে, জঙ্গিবাদে জড়িয়েছি এবং এ ঘটনা ঘটিয়েছে।

একই অনুষ্ঠানে মাদক সম্পর্কে আইজিপি বলেন, মাদক পুলিশের সমস্যা না। জঙ্গি, মাদক ও সন্ত্রাসবাদ পুলিশি সমস্যা বললেই সমস্যার সমাধান করা যাবে না। এর পেছনের কারণ সনাক্ত করতে হবে।

তিনি বলেন, মাদকের উৎপাদন থেকে শুরু করে সেবন, বিপণন, বিক্রয় সব কিছুই মাদকের সাথে জড়িত। আমরা মনে করি এটা সামাজিক সমস্যা। এটা সামাজিকভাবেই মোকাবেলা করতে হবে।

হুঁশিয়ারি দিয়ে আইজিপি বলেন, যদি পুলিশের কোনো কর্মকর্তা ও কর্মচারী কিংবা সদস্য মাদকের সাথে জড়িত হয়, যদি প্রমাণ করতে পারি তবে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেব।

একই অনুষ্ঠানে ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেন, জঙ্গিরা তাদের নিজেদের শক্তির জানান দিতেই জাফর ইকবালের উপর হামলা করেছে। জাফর ইকবালের ওপর যে হামলা করা হয়েছে, কাউন্টার টেররিজম তা তদন্ত করছে। হামলার নির্দেশদাতা ও পরিকল্পনাকারীদের সনাক্ত করা হবে। আমরা যে কোনো মূল্যে জঙ্গিবাদী তৎপরতা প্রতিহত করবো।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে